৮ আগস্ট, ২০২১ ১৮:৩৩

'তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়া হবে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়া হবে'

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়া হবে। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে, ডিজিটাল ও উন্নত দেশ গঠনে তাদের ভূমিকাও থাকা আবশ্যক। তাই যোগ্যতা অনুযায়ী তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। জেলা প্রশাসকের কার্যালয়েও তাদের যোগ্যতা অনুযায়ী অস্থায়ী ভিত্তিতে চাকরি প্রদান করা হবে। ইতোমধ্যে সমাজসেবা কার্যালয় এবং এনজিওদেরকে সম্পৃক্ত করে চট্টগ্রামের তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর অধিকাংশকে কম্পিউটার প্রশিক্ষণ, সেলাই মেশিন চালনাসহ বিভিন্ন কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর প্রাতিষ্ঠানিক কর্মসংস্থানের জন্য জেলা প্রশাসন এ উদ্যোগ গ্রহণ করেছে।

রবিবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে তৃতীয় লিঙ্গের ৪৫০ জন জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর মানবিক উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, মো. মাসুদ রানা, জেলা নাজির মুহাম্মদ জামাল উদ্দিন প্রমুখ। উপহারের প্রতি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, এক লিটার তেল, এক কেজি ডাল, এক কেজি আটা, এক কেজি লবণ, এক কেজি চিনি ও ১ প্যাকেট টোস্ট বিস্কুট। অনুষ্ঠানে উপস্থিত তৃতীয় লিঙ্গের প্রতিনিধি ফাল্গুনী মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জেলা প্রশাসক বলেন, করোনা মহামারীর এই কঠিন সময়ে চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে, মানুষকে খাদ্য সহায়তা ও নগদ অর্থ সহায়তা করতে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা প্রদান করা অব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় আজ তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেয়া হয়। গত এপ্রিল মাসেও প্রায় ৩০০ জনকে এ উপহার দেয়া হয়েছিল।

বিডি প্রতিদিন/এ মজুমদার 
 

এই বিভাগের আরও খবর