১৭ জানুয়ারি, ২০১৬ ১৫:১৯

'দক্ষিণ সিটিতে ১৫ হাজার ডাস্টবিন স্থাপন করা হবে'

অনলাইন ডেস্ক

'দক্ষিণ সিটিতে ১৫ হাজার ডাস্টবিন স্থাপন করা হবে'

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ১৫ হাজার ডাস্টবিন স্থাপনের প্রতিশ্রুতি দিয়ে সন্ধ্যা ৭টার পর সেগুলোতে ময়লা ফেলার আহ্বান জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা ভবনের সামনে পরিচ্ছন্নতা বর্ষ-২০১৬ উপলক্ষে সচেতনতামূলক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাবির সঙ্গে যৌথভাবে পরিচ্ছন্নতা কর্মসূচির এ অনুষ্ঠানের আয়োজন করে ডিএসসিসি।

১৫ হাজার ডাস্টবিন দেওয়ার অঙ্গীকার করে মেয়র সাঈদ খোকন বলেন, আমরা প্রতিটি ওয়ার্ডে ২০০টি করে ডাস্টবিন দেবো। আপনারা সন্ধ্যা ৭টার পর ডাস্টবিনে ময়লা ফেলবেন, আমাদের কর্মীরা নিয়ে যাবেন।

তিনি বলেন, আগামী ২১ ফেব্রুয়ারির মধ্যে ঢাবি, শাহবাগ এলাকার প্রতিটি রাস্তায় এলইডি লাইট স্থাপন করা হবে। পর্যায়ক্রমে সব রাস্তায় এলইডি লাইট দেওয়া হবে। ডিএসসিসি’র ২৭৫টি রাস্তার সংস্কার কাজ চলছে বলেও জানান তিনি।

পরিচ্ছন্ন নগরী গড়তে প্রত্যেক নাগরিককে মেয়রের ভূমিকায় দেখতে চান মেয়র। এজন্য সবাইকে যার যার অবস্থান থেকে পরিচ্ছন্নতার মানসিকতা তৈরির আহ্বান জানান তিনি।

আগামি ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে সবাইকে ১৫-৩০ মিনিট শহরের জন্য ভালোবাসা উৎসর্গ করার আহ্বানও জানান মেয়র। তিনি বলেন, আমরা নিজের ঘরকে যেভাবে পরিচ্ছন্ন রাখি, সেভাবেই শহরকে পরিচ্ছন্ন রাখবো।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রো উপাচার্য অধ্যাপক শহিদ আখতার হোসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন, কলা অনুষদের ডিন অধ্যাপক মো. আখতারুজ্জামান, ডিএসসিসি'র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক ক্যাপ্টেন রাকিব উল্লাহ, ২১নং ওয়ার্ড কাউন্সিলর এমএ হামিদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/১৭ জানুয়ারি, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর