১৭ জানুয়ারি, ২০১৬ ১৯:২৪

তরল কোকেন আমদানি: প্রধান আসামি তিনদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তরল কোকেন আমদানি: প্রধান আসামি তিনদিনের রিমান্ডে

ফাইল ছবি

চট্টগ্রাম বন্দর দিয়ে সানফ্লাওয়ার তেলের সাথে তরল কোকেন আমদানি ঘটনা মামলার প্রধান আসামি আমদানিকারক প্রতিষ্ঠান খান জাহান আলী লিমিটেডের মলিক নুর মোহাম্মদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার বর্তমান তদন্ত সংস্থা র‌্যাবের পক্ষ থেকে তিন দিনের রিমান্ড চাইলে রবিবার দুপুরে তার এই রিমান্ড আবেদন মঞ্জুর করেন মহানগর হাকিম রহমত আলী। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান এ বিষয়ে নিশ্চিত করেছেন।

গত শুক্রবার নুর মোহাম্মদকে গ্রেফতারের পর চট্টগ্রামের অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম নুরুল আলম নিপুর আদালতে হাজির করা হলে ওই দিন তাকে জেলহাজতে পাঠান আদালত। একই দিন র‌্যাবের তদন্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন তিন দিনের রিমান্ড আবেদন করলে আদালত রবিবার রিমাণ্ড আবেদনের শুনানির দিন ধার্য করেছিলেন আদালত।

এদিকে, গত বছরের ৭ ডিসেম্বর ডিবির দায়ের করা অভিযোগপত্রে এজহারভুক্ত প্রধান আসামি নুর মোহাম্মদের নাম না থাকায় সেটি প্রত্যাখ্যান করেন আদালত। একইসঙ্গে র‌্যাবকে দিয়ে অধিকতর তদš— করার জন্য আদেশ দিয়েছিলেন চট্টগ্রাম মহানগর হাকিম রহমত আলী। আদালতের আদেশ পেয়ে র‌্যাব মামলাটির তদন্ত শুরু করে।

এর আগে গত ১১ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামান চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্রটি দাখিল করেছিলেন। এতে আটক ৬ জন ও তদন্তে আসা দুই ব্রিটিশ নাগরিক ফজলু মিয়া ও বকুল মিয়াসহ মোট আটজনকে অভিযুক্ত করা হয়। মাদকের এই মামলায় মোট ৫৮ জনকে সাক্ষী করা হয়েছে। মামলায় নুর মোহাম্মদের নাম থাকলেও তদন্ত প্রতিবেদনে তার সম্পৃক্ততা না পাওয়ায় ১০ পৃষ্ঠার অভিযোগপত্রে তাকে অভিযুক্ত করা হয়নি বলে জানিয়েছিলেন মামলাটির তদন্তকারী কর্মকর্তা।

উল্লেখ্য, নগর গোয়েন্দা পুলিশের কাছ থেকে তথ্য পেয়ে তরল কোকেন সন্দেহে গত ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার সিলগালা করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা। ৮ জুন এটি খুলে প্রাথমিক পরীক্ষায় ১০৭টি ড্রামের কোনটিতেই কোনো কোকেন না পেলেও পরবর্তীতে ২৭ জুন ঢাকার দুই ল্যাবে ৯৬ নম্বর ড্রামে কোকেনের অস্তিত্ব পায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। আদালতের নির্দেশে পুনঃপরীক্ষা করে গত ৭ সেপ্টেম্বর ৫৯ নম্বর ড্রামেও কোকেনের অস্তিত্ব পাওয়ার কথা জানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। 


বিডি-প্রতিদিন/ ১৭ জানুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর