শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৭ ০১:৫৯
আপডেট : ১৭ জানুয়ারি, ২০১৭ ০২:০৮

বাংলাদেশ ও ছাত্রলীগের ইতিহাস নিয়ে ছাত্রলীগ সভাপতির বই

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ও ছাত্রলীগের ইতিহাস নিয়ে ছাত্রলীগ সভাপতির বই
সংগৃহীত ছবি

বাংলাদেশ ও ছাত্রলীগের ইতিহাস নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বই প্রকাশ করছেন। এবারের একুশে বইমেলায় 'ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস' শিরোনামের ওই ইতিহাস গ্রন্থটি প্রকাশ হওয়ার কথা রয়েছে। ছাত্রলীগের জন্ম, তিলে তিলে বেড়ে উঠার পথ পরিক্রমা নিয়ে গ্রন্থটির প্রথম খণ্ড দাঁড় করিয়েছেন তিনি। ১৯৪৮ সাল থেকে ১৯৭১ সালে ছাত্রলীগের উত্থান পতনের ইতিহাস স্থান পেয়েছে বইটিতে। 

  
এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, 'ছাত্রলীগের ইতিহাসকে বাঙালির ইতিহাস বলে আখ্যায়িত করেছেন ঐতিহ্যবাহী এ সংগঠনের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ছাত্রলীগের ইতিহাসকে বাংলাদেশের ইতিহাস বলে অভিহিত করেছেন। বাংলাদেশ ও বাঙালি জাতির গৌরব ও সাফল্যের ইতিহাস জানতে হলে অবধারিতভাবেই জানতে হবে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাসও।' 
  
তিনি বলেন, '৬৯ বছরের পথপরিক্রমায় ঐতিহাসিক এই সংগঠনের ইতিহাস নিয়েও কাটাছেঁড়া হয়েছে বিস্তর, ছড়িয়েছে বিভ্রান্তিও। সেইসব ভ্রান্তি ছেঁটে ইতিহাসের প্রকৃত আখ্যান প্রাণবন্ত উপস্থাপনায় তুলে আনার প্রয়াস- 'ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস'। 
  

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৭/হিমেল


আপনার মন্তব্য