Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৮ ১১:১৭
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৮ ১২:১৬

আটক শিক্ষিকা'র মুক্তির দাবিতে ভিকারুননিসা শিক্ষার্থীদের অনশন

অনলাইন ডেস্ক

আটক শিক্ষিকা'র মুক্তির দাবিতে ভিকারুননিসা শিক্ষার্থীদের অনশন
ফাইল ছবি

শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে একইসঙ্গে ক্লাস বর্জন ও অনশন চালিয়ে যাচ্ছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের একদল শিক্ষার্থী। শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় গ্রেফতার করা হয় শিক্ষিকা হাসনা হেনাকে। 

রবিবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসার সামনে বিক্ষোভ ও অনশন শুরু করেন শিক্ষার্থীরা। তবে পূর্ব নির্ধারিত সব ধরনের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হচ্ছে বলে জানা গেছে। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে বর্তমানে একাদশ শ্রেণির ক্লাস চলছে। অন্য শ্রেণিগুলোতে বার্ষিক পরীক্ষা নেওয়া হচ্ছে।

ডিবি পুলিশের হাতে গ্রেফতারের পর বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ জামিন আবেদন নাকচ করে হাসনা হেনাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে মঙ্গলবার রাতে পল্টন থানায় তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন অরিত্রীর বাবা দিলীপ অধিকারী। মামলার অন্য আসামিরা হলেন ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও প্রভাতি শাখার প্রধান জিনাত আক্তার।

উল্লেখ্য, পরীক্ষার হলে মোবাইল নেওয়ায় বাবা-মাকে ডেকে নিজের সামনে অপমান করার অভিযোগে আত্মহত্যা করে নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারী (১৫)।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য