Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৯ ২০:২৫

বরিশালে দুই ধাপে নির্বাচিত ৩৮ উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে দুই ধাপে নির্বাচিত ৩৮ উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ

বরিশাল বিভাগের ৬ জেলার ৩৮ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ গ্রহন করেছেন। বৃহস্পতিবার সকালে নগরীর বিভাগীয় কমিশনার কার্যালয়ে বিভাগের বিভিন্ন জেলার উপজেলা জনপ্রতিনিধিদের শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

এ সময় বিশেষ অতিথি ছিলেন রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, ডিজিএফআই’র কর্ণেল জিএস শরীফুল ইসলাম এবং র‌্যাব-৮ অধিনায়ক আতিকা ইসলাম। এছাড়া পদস্থ প্রশাসনিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

বিভাগীয় কমিশনার প্রথমে ঝালকাঠী জেলার এবং পরে পর্যায়ক্রমে পিরোজপুর, বরিশাল, ভোলা, পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন উপজেলা থেকে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা সংরক্ষিত ভাইস চেয়ারম্যানদের লিখিত শপথ বাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানে বিভাগের ৩৮ উপজেলা চেয়ারম্যানের মধ্যে একমাত্র মহিলা উপজেলা চেয়ারম্যান ছিলেন বরিশাল জেলার গৌরনদী উপজেলার মনিরুন্নাহার মেরী। অন্য সব উপজেলা চেয়ারম্যান পুরুষ। 

শপথ গ্রহণ শেষে বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে জনপ্রতিনিধিদের ফুলের শুভেচ্ছা জানানো হয়। এ সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে আত্মনিয়োগ, সব সময় জনগণের পাশে থাকাসহ মাদক, সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং এবং সামাজিক সমস্যা নিরসনে অগ্রণী ভূমিকা পালনের জন্য শপথ নেওয়া জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান বিভাগীয় কমিশনার। 

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, বিভাগের ৪২টি উপজেলার মধ্যে নির্বাচন কমিশন ইতিমধ্যে দুই ধাপে ৩৮টি উপজেলার নির্বাচন সম্পন্ন করেছে। 

বিভাগের মেহেন্দিগঞ্জ, মঠবাড়িয়া, তালতলী ও রাঙ্গাবালী উপজেলার পরবর্তীতে নির্বাচনী অনুষ্ঠিত হবে বলে তিনি জানান। 

এর আগে শপথ নিতে আসা জনপ্রতিনিধিরা বিশাল শোডাউন নিয়ে বিভাগীয় কমিশনার কার্যালয়ে যান। এ কারণে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল থেকে গড়িয়ারপাড় পর্যন্ত ২ কিলোমিটার মহাসড়কে বিপুল সংখ্যক গাড়ি রাখায় দিনের প্রথমভাগে ব্যাপক যানজোটের সৃষ্টি হয়। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য