Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ২১:০৪

‘ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

‘ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ২০০৮ সালে নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা হবে। তখন কেউ কেউ বলেছিলেন এটা আবার কি জিনিস। এখন ডিজিটাল বাংলাদেশ বাস্তবে রূপ নিয়েছে।

প্রতিমন্ত্রী শুক্রবার বিকালে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে ‘বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর’ স্লোগানকে সামনে রেখে দিনব্যাপী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এটুআই’র সহযোগিতায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় এ সম্মেলনের আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, তরুণ-তরুণীদেরকে চাকরির পেছনে না ঘুরে তারুণ্য শক্তিকে কাজে লাগিয়ে নিজে নিজেই উদ্যোক্তা হয়ে গড়ে উঠতে হবে। তিনি বলেন, তরুণ-তরুণীদের আত্মবিশ্বাসী হয়ে সামাজিক ও সাংস্কৃতিকভাবে বিকশিত করতে হবে। আমরা চাই তরুণরা নিজেদেরকে এমনভাবে বিকশিত করবে, যেন অন্যের মুখাপেক্ষী হয়ে থাকতে না হয়। আর এজন্য সব সহযোগিতা করবে সরকার। প্রতিমন্ত্রী আরও বলেন, একেবারে তৃণমূল পর্যায়ে গ্রামীণ জনগোষ্ঠীর মাঝে ডিজিটাল সেবা পৌঁছে দিতে সরকার অবিরাম কাজ করে যাচ্ছে। সরকার চাচ্ছে দুর্গম এলাকার সব নাগরিক যেন শহরের সুযোগ সুবিধা ভোগ করতে পারে। তিনি বলেন, আইসিটি বিভাগকে নিয়ে সরকার মহাপরিকল্পনা প্রণয়ন করেছে। যাতে করে একটি মানুষও আইসিটি সেবা থেকে বঞ্চিত না হয়।
রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এনএম জিয়াউল আলম, এটুআই প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান, রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য