Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০১৯ ১২:৩৮
আপডেট : ১৬ মে, ২০১৯ ১৮:২৩

জা‌মিন পেলেন ক‌বি হেনরী স্বপন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

জা‌মিন পেলেন ক‌বি হেনরী স্বপন
কবি ও ব্লগার হেনরী স্বপন (মাঝে)

বরিশালে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় কবি ব্লগার হেনরী স্বপনের জামিন মঞ্জুর করেছেন আদালত। বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শামীম আহমেদ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় শুনানি শেষে আগামী ৩০ জুন পরবর্তী ধার্য্য তারিখ পর্যন্ত হেনরী স্বপনের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। 

 
কবি হেনরী স্বপনের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদউল্লাহ সাজু জানান, মামলার বাদী বরিশাল ক্যাথলিক চার্চের ধর্ম যাজক লাকাভালিয়ের গোমেজ নিজে আদালতে উপস্থিত হয়ে জামিন মঞ্জুরে তার অনাপত্তির কথা জানান। এছাড়া সামাজিক সম্প্রীতি রক্ষার জন্য বাদী পক্ষ আসামি পক্ষের সাথে সমঝোতা করবে মর্মে আদালতকে অবহিত করার পর হেনরী স্বপনের অন্তবর্তীকালীন জামিন (পরবর্তী ধার্য্য তারিখ আগামী ৩০ জুন পর্যন্ত) মঞ্জুর করেন বিচারক। 

উল্লেখ্য, গত ১৪ মে বরিশাল ক্যাথলিক চার্চের ধর্মযাজক লাকাভালিয়ের গোমেজ বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপনসহ ৩ জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার অপর দুই আসামি হলো আলফ্রেড সরকার ও তার ভাই জুয়েল সরকার। 

ওই দিন বিকেলেই নগরীর চৌমাথায় খ্রিস্টান কলোনীর গোল পুকুরস্থ নিজ বাসা থেকে কবি হেনরী স্বপনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ। আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। পরদিন ১৫ মে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার জামিন আবেদন করা হলে বিচারক শামীম আহমেদ কবির হেনরী স্বপনের জামিন না মঞ্জুর করেন। বৃহস্পতিবার ফের ওই আদালতে জামিন আবেদন করেন তার আইনজীবী ওবায়েদ উল্লাহ সাজু। এ সময় বাদী আদালতে উপস্থিত থেকে জামিনে অনাপত্তি দেওয়ায় বিচারক তার অন্তবর্তীকালীন (আগামী ৩০ জুন পর্যন্ত) জামিন মঞ্জুর করেন। 

বিকেল সাড়ে ৩টার দিকে বরিশাল কেন্দ্রিয় কারাগার থেকে মুক্তিপান কবির ব্লগার হেনরী স্বপন। এ সময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য