১৪ নভেম্বর, ২০১৯ ১৬:২১

বরিশালে ২০ মণ জাটকা বোঝাই ট্রাক জব্দ, দু’জনকে দণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ২০ মণ জাটকা বোঝাই ট্রাক জব্দ, দু’জনকে দণ্ড

বরিশালে শিকার নিষিদ্ধ ২০ মণ জাটকাসহ দুই পরিবহন শ্রমিককে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার লাহারহাট ফেরীঘাট থেকে ট্রাক বোঝাই করে বিভিন্ন স্থানে পাঠানোর সময় ট্রাকসহ তাদের আটক করা হয়। 

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অভিযুক্ত দু’জনকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং জব্দকৃত জাটকা গুলো বিভিন্ন এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ে বিনামূল্যে বিতরণ করেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল জানান, সদর উপজেলার লাহারহাট ফেরীঘাট থেকে ট্রাক বোঝাই করে বিপুল পরিমাণ জাটকা দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে পাঠানো হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে নৌ পুলিশের সহায়তায় লাহারহাট ফেরীঘাটে অভিযান চালিয়ে প্রায় ২০ মণ জাটকা বোঝাই একটি ট্রাকসহ দুই শ্রমিককে আটক করেন তারা। 

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক দুই শ্রমিককে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। দণ্ড ঘোষণা পর তাদের কারাগারে প্রেরণ করা হয়েছে। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, ট্রাকের চালক মো. ইউনুছ আলী এবং চালকের সহকারী মো. রাজিব। তারা ঝালকাঠীর রাজাপুরের কানুদাশপুর এলাকার বাসিন্দা। অপরদিকে জব্দকৃত জাটকা বিভিন্ন এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ে বিনামূল্যে বিতরণ করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর