১৮ নভেম্বর, ২০১৯ ১৭:৩৩

মেহেন্দিগঞ্জে হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

মেহেন্দিগঞ্জে হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার চরহোগলা লস্করপুর গ্রামে ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইদ্রিস হত্যা মামলার রায়ে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছর করে কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলার অপর ৫ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। বরিশালের জেলা ও দায়রা জজ আদালতের বিচার মো. রফিকুল ইসলাম সোমবার বিকেলে এ রায় ঘোষণা করেন। 

যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হল- মো. ইকবাল হাওলাদার ও মো. মাসুদুল ইসলাম মাসুদ। এদের মধ্যে রায় ঘোষণার সময় ইকবাল পলাতক এবং মাসুদ আদালতে উপস্থিত ছিল। 

বেকসুর খালাসপ্রাপ্ত অপর ৭ আসামি হলো গোলাম মর্তুজা, আব্দুল হালিম রাড়ি, রাবেয়া খাতুন, মো. কামাল ও রাশিদা বেগম। 

মামলার নথি সূত্রে জানা যায়, জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে ২০১৫ সালের ১২ জুন ভোর ৫ টার দিকে আসামিরা ৩ নম্বর চর এককুড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইদ্রিসের ঘরে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে তাকে উপর্যপুরি কুপিয়ে মুমূর্ষু আহত করে পালিয়ে যায়। স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিবৎসক ইদ্রিসকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় নিহতের বোন মোসাম্মত ছকিনা খাতুন বাদী হয়ে ওইদিনই ৫ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ৪-৫ জনকে আসামি করে মেহেন্দিগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

২০১৬ সালের ৮ মে মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের এসআই খলিলুর রহমান ৮জনকে অভিযুক্ত আদালতে এই মামলার অভিযোগপত্র জমা দেন। আদালতে মামলার অভিযোগ (চার্জ) গঠনকালে হাসনা হেনা নামে এক আসামীকে অব্যাহতি দেয়া হয়। 

পরে জেলা ও দায়রা জজ আদালতে ১৯ জনের মধ্যে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রধান দুই আসামিকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছর করে কারাদন্ড এবং অভিযোগ প্রমানিত না হওয়ায় অপর ৫জনকে বেকসুর খালাস দেন বিচারক। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর