শিরোনাম
প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২০ ২২:০৪

বরিশালে নারী মাদক বিক্রেতার যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নারী মাদক বিক্রেতার যাবজ্জীবন
প্রতীকী ছবি

বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দা রিজিয়া ম্যানসনের নীচতলা থেকে আটক নারী মাদক বিক্রেতা মোর্শেদা বেগমকে যাবজ্জীবনসহ পৃথক মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বরিশালের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম সোমবার বিকেলে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। রায়ে ১০০ বোতল ফেন্সিডিলে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড, ৫৫০ পিস ইয়াবায় ১০ বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড এবং ৫০ গ্রাম গাঁজায় ৭ মাসের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের দণ্ডাদেশ দেয়া হয়েছে। 

তবে ৩টি ধারায় দেয়া দণ্ড একই সাথে চলায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ রয়েছে। মোর্শেদা বরগুনা জেলার আব্দুল মান্নান চৌকিদারের মেয়ে এবং ওই ভবনের ভাড়াটিয়া ছিলেন। 

ওই আদালতের বেঞ্চ সহকারি হেদায়েতুন্নবী জাকির জানান, ২০১৬ সালের ৮ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশ রিজিয়া ম্যানশনের নীচতলায় অভিযান চালিয়ে ১০০ বোতল ফেন্সিডিল, ৫৫০ পিস ইয়াবা ও ৫০ গ্রাম গাঁজাসহ মাদক বিক্রেতা মোর্শেদাকে আটক করে। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই মোস্তফা কামাল বাদী হয়ে একমাত্র মোর্শেদাকে আসামী করে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। 

একই বছরের ২০ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের ওসি আবুল কালাম আজাদ মোর্শেদাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে আদালতে ১০ জনের সাক্ষ্যগ্রণন শেষে বিচারক ওই রায় ঘোষনা করেন। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য