শিরোনাম
প্রকাশ : ৬ জুন, ২০২০ ২২:৫০

বরিশালে যানবাহনে চাঁদাবাজি বন্ধের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে যানবাহনে চাঁদাবাজি বন্ধের উদ্যোগ

সড়ক পথে যানবাহনে চাঁদাবাজি বন্ধ ও স্বাস্থ্যবিধি বাস্তবায়নসহ ১৩ দফা নির্দেশনা কার্যকর করার উদ্যোগ নিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের নির্দেশে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. জাকির হোসেন মজুমদার সরেজমিন বিভিন্ন টার্মিনালে গিয়ে চাঁদাবাজি সংক্রান্ত খোঁজ খবর নেন। 

শনিবার সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরীর প্রবেশদ্বার নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনাল এলাকায় দিনব্যাপী উপ-পুলিশ কমিশনার জাকির হোসেন পরিবহন চালক ও শ্রমিকদের সাথে কথা বলেন। লকডাউন তুলে নেয়া হলেও সরকারি নির্দেশনা অনুযায়ী যানবাহন চলাচলে সড়ক পথে চাঁদাবাজি বন্ধ ও স্বাস্থ্যবিধি সহ ১৩ দফা নির্দেশনা বাস্তবায়নে ট্রাফিক পুলিশ কঠোর অবস্থানে রয়েছে বলে তিনি জানান। বিনা প্রয়োজনে বাহিরে ঘোরাফেরা না করে সরকারি নির্দেশনা মেনে পুলিশকে সকল প্রকার তথ্য দিয়ে সহযোগীতা করার জন্য পরিবহন শ্রমিকদের অনুরোধ জানান তিনি। 

এ সময় তিনি বিভিন্ন পরিবহনের ওয়েবিল (ট্রিপ সামারী) তদারক করেন। সড়ক পথে কোথাও কোন চাঁদাবাজি হলে পুলিশকে জানাতে অনুরোধ করে তিনি। কোনো উন্নয়নের নামে পরিবহন থেকে চাঁদা আদায় করা যাবে না বলে হুঁশিয়ারি দেন ট্রাফিক কর্মকর্তা জাকির হোসেন। 

এ সময় অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) মো. জাকারিয়া রহমান জিকু, সহকারী কমিশনার (দক্ষিন) মাসুদ রানা, সহকারী কমিশনার (উত্তর) এএফএম ফয়েজুর রহমান ও ট্রাফিক পরিদর্শক আব্দুর রহিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর