শিরোনাম
প্রকাশ : ১ আগস্ট, ২০২০ ২০:৫৮
আপডেট : ২ আগস্ট, ২০২০ ১১:০৩

বরিশালে ৭ ঘন্টার মধ্যে পশুর বর্জ্য অপসারণ সিটি করপোরেশনের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ৭ ঘন্টার মধ্যে পশুর বর্জ্য অপসারণ সিটি করপোরেশনের

বরিশালে ৭ ঘন্টার মধ্যে কোরবানীর পশুর বর্জ্য অপসারণ করেছে সিটি করপোরেশন। আগে থেকে রাত ৮টার মধ্যে সকল বর্জ্য অপসারণের ঘোষনা থাকলেও নির্ধারিত সময়ের এক ঘন্টা বেশী সময় পর শনিবার রাত ৯টার মধ্যে নগরীর অন্তত ২শ টন বর্জ্য অপসারণ করে তারা। 

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার দুপুর ২টায় নগরীর বগুড়া রোডের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে কোরবানীর বর্জ্য পরিচ্ছন্ন কার্যক্রম শুরু হয়। সিটি করপোরেশনের ৯শ পরিচ্ছন্নতাকর্মী একযোগে নগরীর ৩০টি ওয়ার্ডের বর্জ্য অপসারণের কাজ শুরু করে। সিটি করপোরেশনের ২৫টি ট্রাক ও পানির গাড়ি, ৩০০টি ভ্যান ও ২টি লোডার এ কাজে নিয়োজিত করা হয়।

পরিচ্ছন্নতা কর্মীরা নগরীর ১৪২টি পূর্ব নির্ধারিত পশু কোরবানীর স্থান থেকে বর্জ্য অপসারণ করে পানি দিয়ে ধুয়ে বিøচিং পাউডার ছিটিয়ে দেয়। এর আগে সিটি করপোরেশনের পক্ষ থেকে পশুর বর্জ্য অপসারণের জন্য সংশ্লিষ্টদের মাঝে প্লাস্টিকের ব্যাগ বিতরণ করা হয়। 

রাত ৮টার মধ্যে কোরবানীর বর্জ্য অপসারণের কাজ শেষ হওয়ার কথা থাকলেও সকল বর্জ্য অপসারণ করতে রাত ৯টা বেজে যায়। সাধারণ এবং কোরবানীর বর্জ্যসহ প্রায় ২শ টন বর্জ্য একদিনে অপসারণ করা হয়। 
সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ডা. মো. রবিউল ইসলাম বলেন, এবার বরিশাল নগরীতে ৪ হাজার পশু কোরবানী হয়েছে। গত বছর বরিশাল নগরীতে ৭ হাজার পশু কোরবানী হয়েছিলো। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য