শিরোনাম
প্রকাশ : ১০ আগস্ট, ২০২০ ০৬:২৮
আপডেট : ১০ আগস্ট, ২০২০ ০৯:২২

যাত্রাবাড়ীতে জাল সনদ প্রস্তুতকারী দুই ব্যক্তি আটক

অনলাইন ডেস্ক

যাত্রাবাড়ীতে জাল সনদ প্রস্তুতকারী দুই ব্যক্তি আটক

রাজধানীর যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকা থেকে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ ও জাল সনদ তৈরীর সরঞ্জামাদিসহ দুই জনকে আটক করেছে র‌্যাব-১০।

রবিবার রাতে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) এডিশনাল ডিআইজি মো. কাইমুজ্জামান খান এ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

আটককৃত হলেন, আলমগীর হোসেন টুটুল (৪০) ও আবুল কাশেম (৪০)।

কাইমুজ্জামান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী দুই জনকে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে দুইটি মনিটর, তিনটি প্রিন্টার, দুই টি সিপিইউ, একটি স্ক্যানার, ২২টি ভুয়া সার্টিফিকেট, একটি মোবাইল ও নগদ এক হাজার ১০০ টাকা জব্দ করা হয়।  

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আসামিরা দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছে। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিল। আসামিদের বিষয়ে থানায় মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর