শিরোনাম
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৫২

উজিরপুরে সহকারী কমিশনারকে ঘুষের প্রস্তাব দেয়ায় একজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

উজিরপুরে সহকারী কমিশনারকে ঘুষের প্রস্তাব দেয়ায় একজনের কারাদণ্ড
প্রতীকী ছবি

বরিশালের উজিরপুরে সহকারী কমিশনারকে (ভূমি) ঘুষের প্রস্তাব দেয়ায় এক ব্যক্তিকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী নিজেই বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ঘুষের প্রস্তাবদাতা আবুল কাশেম নামে এক ব্যক্তিকে ওই দন্ডাদেশ দেন। দন্ড ঘোষণার পরপরই তাকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। 

সহকারী কমিশনার জয়দেব চক্রবর্তী জানান, ওই উপজেলার দক্ষিণ মাদার্শী গ্রামের মৃত এছাহাক হাওলাদারের ছেলে মো. আবুল কাসেম হাওলাদার (৬০) গং সরকারি ‘ক’ তফসিলভুক্ত ৩ একর ৪৬ শতাংশ সম্পত্তি দীর্ঘ ৪২ বছর ধরে ডি,সি,আর না কেটে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভোগদখল করে আসছেন। সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় থেকে বারবার ডি,সি,আর কাটার তাগাদা দেয়া হলেও তারা তাতে কর্ণপাত করেনি। 

বুধবার দুপুরে সহকারী কমিশনারের অফিস কক্ষে ঢুকে ওই জমি অন্য কাউকে লিজ না দেয়ার জন্য তাকে (সহকারী কমিশনার) ৫ হাজার টাকা ঘুষ দেয়ার চেষ্টা করে। এ সময় ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে আটক করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয় বলে জানান সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়দেব কুমার চক্রবর্তী। 

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর