শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ১৬:১৫
প্রিন্ট করুন printer

রংপুরে শিশুকে ধর্ষণের পর হত্যা, মামলার আসামির মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে শিশুকে ধর্ষণের পর হত্যা, মামলার আসামির মৃত্যুদণ্ড

রংপুরের পীরগঞ্জ উপজেলায় ৮ বছরের শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা মামলার প্রধান আসামি রিয়াদ প্রধানকে (২৪) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

আজ মঙ্গলবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মোস্তফা পাভেল রায়হান এ রায় ঘোষণা করেন।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৪ জুন রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর উত্তর পাড়া গ্রামে শাহাজাহান আলীর মেয়ে স্থানীয় দুরামিঠিপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী তানজিলা খাতুন চুমকিকে (৮) আম খাওয়ানোর কথা বলে একই গ্রামের মোমেন আলীর ছেলে রিয়াদ প্রধান তার ঘরে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণ করে শ্বাসরোধ করে হত্যা করে।

পরে শিশুটির লাশ বাড়ির কাজের মেয়ে ধলি বেগমের সহায়তায় ধর্ষক রিয়াদের শোবার ঘরের খাটের নিচে গর্ত করে পুতে রাখে। এরপর অনেক খোঁজাখুঁজির পরেও শিশুটিকে না পাওয়ায় এ ঘটনায় থানায় জিডি করে। পরে পুলিশ ধর্ষক রিয়াদকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তির উপর ভিত্তি করে নিহত শিশুর লাশ তার ঘরের খাটের নীচে গর্ত খুড়ে পুলিশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আসামি রিয়াদ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। আদালতে ১৭ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আসামি রিয়াদকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা জরিমানার আদেশ দেন। জরিমানার অর্থ নিহতের স্বজনদের কাছে প্রদান করারও নির্দেশ দেন আদালত। অন্যদিকে আসামি ধলু বেগমকে খালাস প্রদান করেন। 

এ ব্যাপারে আসামি পক্ষের আইনজীবী ফিরোজ আহাম্মেদ জানান, এ রায়ে ন্যায় বিচার পাওয়ার যায়নি। তারা উচ্চ আদালতে আপিল করবেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর