শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২০:২২
প্রিন্ট করুন printer

খুলনা বিএনপি’র ২০ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা বিএনপি’র ২০ নেতাকর্মী কারাগারে

খুলনা নগরীতে গ্রেফতার হওয়া বিএনপি’র ২০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেb আদালত। আজ বৃহস্পতিবার বিকালে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আনা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০২০ সালের ৩ মার্চ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মারামারির মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারি দুপুর থেকে নগর বিএনপির সহসভাপতি জাহিদুল ইসলাম, খানজাহান আলী থানা যুবদল নেতা মাসুম খান, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মোল্লা জাকির হোসেন, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি শামিম আশরাফ, ৬ নম্বর ওয়ার্ড যুবদল সভাপতি হায়দার আলী লাবুসহ ২০ জনকে গ্রেফতার করে পুলিশ।

খুলনা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক শাহনেওয়াজ জানান, ২০২০ সালে মারামারির ওই ঘটনায় আরিফা ইয়াসমীন নামের ভুক্তভোগী একজন মামলা করেন। তার স্বামীকে বিএনপি অফিসের সামনে মারধর করা হয়েছিল।

এদিকে মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, আগামী ২৭ ফেব্রুয়ারি সমাবেশ নিয়ে আলোচনার মধ্যেই পুলিশ হঠাৎ করে গ্রেফতার অভিযান শুরু করেছে। তারা বিভিন্ন স্থান থেকে ২০/২২ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করে। রাতের বেলায় বাড়িতে বাড়িতে অভিযান চালিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করেছে। এটা মানবাধিকার লঙ্ঘন।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, খুলনায় যদি পাঁচ হাজার নেতাকর্মীও গ্রেফতার হয়, তারপরও সমাবেশ হবে। আজ বৃহস্পতিবার দলীয় কার্যালয়ে ‘সমাবেশের সর্বশেষ অবস্থা’ জানিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি গ্রেফতার হওয়া সকল নেতাকর্মীকে মুক্তি ও পুলিশকে এই আচরণের জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর