শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১৯:৪৩
আপডেট : ১৮ মার্চ, ২০২১ ১৯:৪৫
প্রিন্ট করুন printer

পিরোজপুরের পৌর মেয়র ও তার স্ত্রীসহ ২৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পিরোজপুরের পৌর মেয়র ও তার স্ত্রীসহ ২৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা
হাবিবুর রহমান মালেক ও নিলা রহমান

পিরোজপুর পৌরসভার মেয়র ও তার স্ত্রীসহ ২৯ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে পৃথক দুটি মামলা করেছে বরিশাল দুর্নীতি দমন কমিশন (দুুদক)। একটি মামলায় পৌর মেয়র হাবিবুর রহমান মালেক ও তার স্ত্রী নিলা রহমানকে এবং অপর মামলায় মেয়র ও পৌরসভার ২৭ জন কর্মকর্তা-কর্মচারীকে আসামি করা হয়েছে। বরিশাল দুর্নীতি দমন কমিশনে বৃহস্পতিবার এই দুটি মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক আলী আকবর। 

৩৬ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৯৩২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মেয়র ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করা হয়। এছাড়া অবৈধভাবে ২২ জনকে বিভিন্নভাবে পৌরসভায় নিয়োগ দিয়ে অবৈধ অর্থ অর্জনের অভিযোগে মেয়র ও পৌরসভার ২৭ জন কর্মকর্তা কর্মচারির বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা দায়ের করা হয়। 

দুদকের উপপরিচালক আলী আকবর জানান, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দুদকের নির্দেশনা অনুযায়ী এই দুই মামলার আগে ব্যাপক অনুসন্ধান চালানো হয়। অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় মামলা দায়ের হয়। 

পৌর মেয়র হাবিবুর রহমান মালেক পিরোজপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি। তার ভাই সাবেক এমপি একেএম আউয়াল পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি। আউয়াল এবং তার স্ত্রীর বিরুদ্ধেও অবৈধ সম্পদ অর্জন ও সরকারি জমি দখলের অভিযোগে পৃথক মামলা রয়েছে দুদকের। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর