শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২১ ১৯:০০
প্রিন্ট করুন printer

গাজীপুরে পরিবেশ দূষণ রোধে অভিযান, জরিমানা

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে পরিবেশ দূষণ রোধে অভিযান, জরিমানা
Google News

গাজীপুরের কাশিমপুরে পরিবেশ দূষণ বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুরে এ অভিযান পরিচালিত হয়। অবৈধভাবে ব্যাটারি পুড়িয়ে আশেপাশের পরিবেশ দূষণ করার অভিযোগে এ আদালত পরিচালিত হয়। 

পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আশরাফ উদ্দিন জানান, পরিবেশ অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের সারাবো এলাকায় অবৈধভাবে ব্যাটারি পুড়িয়ে আশেপাশের পরিবেশ দূষণ করার অভিযোগে ঝংশিয়ান রিজেনারেশন রিসোর্সেস লিমিটেড নামক প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কারখানার ম্যানেজার কোরবান আলীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয় এবং হাতিমারা এলাকায় টংরিভ দ্যা ইন্ডাস্ট্রিস লিমিটেড ইউনিট-২ নামক কারখানাকে একই অপরাধে ২ লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় দুটি কারখানারই উৎপাদন কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে পরিবেশ অধিদফতর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।

এছাড়া, গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর বড় দেওরা এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ-বিরোধী আরেক অভিযানে হেলাল উদ্দিন নামে এক ব্যক্তির কাছ থেকে প্রায় ৫০০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। এসময় তাকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ এ অভিযান পরিচালনা করেন। এ সময় গাজীপুর পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মো: মমিন ভুঁইয়া ও পরিদর্শক সঞ্জিত বিশ্বাস উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর