২৩ জুলাই, ২০২১ ২২:২১

ঈদে ঢাকা ছেড়েছেন ১ কোটি ৫ লাখ সিমধারী, ফিরেছেন ৮ লাখ

অনলাইন ডেস্ক

ঈদে ঢাকা ছেড়েছেন ১ কোটি ৫ লাখ সিমধারী, ফিরেছেন ৮ লাখ

ঈদের আগের (ইনসেটে) ও পরের চিত্র

পবিত্র ইদুল আজহা শেষে আজ লকডাউন শুরুর আগের দিন গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ঢাকায় ৮ লাখ ২০ হাজার মানুষ প্রবেশ করেছেন। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার শুক্রবার বিকেলে ফেসবুকে এ তথ্য জানিয়েছেন।

ঢাকায় প্রবেশ করা মোবাইল ফোনের সিমের হিসাব থেকে এমন তথ্য পাওয়া গেছে। এতে দেখা যাচ্ছে, ঈদুল আজহার ছুটিতে ঢাকা ছেড়েছিলেন প্রায় ১ কোটি ৫ লাখ মোবাইল সিম ব্যবহারকারী। তাদের মধ্যে ৮ লাখের কিছু বেশি গ্রাহক ঈদের পরের দিন গতকাল বৃহস্পতিবার ঢাকায় ফিরেছেন।

মোস্তফা জব্বার নিজের ফেসবুক পেইজে লিখেছেন, একটু আগে ঢাকা থেকে যাওয়া ও আসা সিমের হিসাব পেলাম। এই হিসাবে গ্রামীণ ফোনের সিমের হিসাব দেখানো হয়েছে ২ লাখ ২৪ হাজার ৭০৯, রবি ৩ লাখ ৮ হাজার ৪৯১, বাংলালিংক ২ লাখ ৪৮ হাজার ১৫২ এবং টেলিটক ৩৯ হাজার ১৬৪।

কোরবানির ঈদে বৃহস্পতিবার (২২ জুলাই) পর্যন্ত ১ কোটি ৪ লাখ ৯৪ হাজার ৬৮৩টি মোবাইল সিমের ব্যবহারকারী ঢাকার বাইরে গেছেন। অন্যদিকে ঈদের পরদিন ঢাকা ফিরেছেন মাত্র ৮ লাখ ২০ হাজার ৫১৬টি মোবাইল সংযোগ ব্যবহারকারী।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, লকডাউন শুরু হওয়ায় একদিনে ৮ লাখ মানুষ ঢাকায় ফিরেছেন। করোনায় কি প্রভাব পড়বে সেটাও দেখার বিষয়। তবে এটি লোকজনের ঢাকার বাইরে যাওয়া ও আসার হিসাব নয়। কারণ, এক জনের অনেকগুলো সিম থাকে। আবার কোনো কোনো পরিবারের সদস্য সংখ্যা বেশি কিন্তু মোবাইল ও সিম একটা বা দুইটা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর