২৪ জুলাই, ২০২১ ১৭:২১

রাজধানীতে একদিনে সর্বোচ্চ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

অনলাইন ডেস্ক

রাজধানীতে একদিনে সর্বোচ্চ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৪ জন রোগী। ফাইল ছবি

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৪ জন রোগী। এটি চলতি বছরে একদিনে সর্বোচ্চসংখ্যক রোগী হাসপাতালে ভর্তির রেকর্ড। এ নিয়ে এখন সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২২ জনে। তাদের মধ্যে রাজধানীতে ৩১৯ জন ও ঢাকার বাইরের হাসপাতালে তিনজন রয়েছেন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত ডেঙ্গু সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ১০৪ জন রোগীর মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩১ জন ও বেসরকারি হাসপাতালে ৭৩ জন রয়েছেন। সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালগুলোর মধ্যে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে ২১ জন, ঢাকা শিশু হাসপাতালে পাঁচজন ও সম্মিলিত সামরিক হাসপাতালে ৯ জন আছেন।

এ ছাড়া রাজধানীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে মোট ভর্তি ৭৩ জনের মধ্যে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে সাতজন, ইবনে সিনা হাসপাতাল ধানমন্ডিতে ‌১, স্কয়ার হাসপাতাল ৮, সেন্ট্রাল হাসপাতাল ধানমন্ডিতে ৯, গ্রীন লাইফ হাসপাতালে ৩, ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতাল কাকরাইলে ৩, খিদমাহ হাসপাতাল খিলগাঁওয়ে ৬, সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ১, এভারকেয়ার হাসপাতালে ৬, আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে ১৭, ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালে ১, বিআরবি হসপিটালস লিমিটেডে ১, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ২, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে ২, সালাউদ্দিন হাসপাতালে ২, পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ৩ এবং উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে ১ জন ভর্তি হন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ শনিবার (২৪ জুলাই) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট ১ হাজার ৫৭৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৪৯ জন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর