২৬ জুলাই, ২০২১ ১০:৫৯

খুলনায় লকডাউনেও পথে পথে মানুষ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় লকডাউনেও পথে পথে মানুষ

কঠোর লকডাউনে চতুর্থ দিনে আজ সোমবার খুলনায় পথে পথে অসংখ্য মানুষ দেখা গেছে। নানা অজুহাতে বাইরে বের হচ্ছেন মানুষ। গলিপথ ছাড়িয়ে মূল সড়কে ব্যক্তিগত গাড়ি মোটরসাইকেল, রিকশা, ইজিবাইকের চলাচল বেড়েছে।

সেই সাথে নগরীর ডাকবাংলা, সাতরাস্তার মোড় নিউমার্কেট এলাকায়ও দোকানপাট খোলা রেখেছে ব্যবসায়ীরা। শহরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্টের অভিযান চললেও সর্বত্র ঢিলেঢালা ভাব দেখা গেছে। পুলিশ দেখলে দোকানপাট বন্ধ হচ্ছে, আবার একটু পর দোকান খুলে দেওয়া হচ্ছে।

আজ সোমবার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত নগরীর শিববাড়ি, কেডিএ এভিনিউ, গল্লামারী, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় দেখা যায় মূল সড়কে যাত্রী নিয়ে অসংখ্য ইজিবাইক ও রিকশা চলাচল করছে। সেই সাথে খুলনা-যশোর রোডে চলাচলকারী দ্রুতগতির মাহেন্দ্র সিএনজি এখন রুট বদলে মাঝে মধ্যে শিববাড়ি-সোনাডাঙ্গা-বয়রা-নতুন রাস্তা পর্যন্ত চলাচল করছে। 

জানা যায়, খুলনাসহ সারাদেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ও মৃত্যু রোধে গত শুক্রবার (২৩ জুলাই) থেকে সরকার ঘোষিত কঠোরতম বিধি-নিষেধ শুরু হয়েছে। খুলনায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ৩৮৭ জন, মৃত্যু হয়েছে ৫৬৮ জনের।

এদিকে খুলনায় বিধি নিষেধ অমান্য করায় মোবাইল কোর্টের অভিযানে গত তিনদিনে ১১৯টি মামলায় ১১৯ জনকে ৮৪ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্য সহায়তা প্রদান করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর