২৮ জুলাই, ২০২১ ২২:৪৩

কিন্ডারজয় চকলেটও নকল!

অনলাইন ডেস্ক

কিন্ডারজয় চকলেটও নকল!

অভিযান জব্দকৃত নকল চকলেট

রাজধানীর লালবাগের একটি কারখানায় তৈরি করা হচ্ছে বহুল পরিচিত শিশুখাদ্য ভেজাল কিন্ডারজয় চকলেট। কোনো ধরনের অনুমোদন ও কারখানা কেমিস্ট ছাড়াই বহুল পরিচিত এই শিশুখাদ্য নকল করা হচ্ছিল বলে জানা গেছে। আজ বুধবার বিকেলে লালবাগের জগন্নাথ সাহা রোডের ‘কিডস ফুড’ নামে একটি কারখানায় অভিযান চালিয়ে এমন চিত্র দেখতে পায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভেজাল শিশুখাদ্য তৈরির ওই কারখানাটির মালিক অশি উদ্দিন শিমুলকে ২ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করা হয়। ডিবি লালবাগ বিভাগের সহায়তায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাশ।

ডিবি লালবাগ বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. ফজলুর রহমান গণমাধ্যমকে জানান, ট্রেড লাইসেন্স, পরিবেশের ছাড়পত্র ও কোনো পেশাদার কেমিস্ট ছাড়াই কারখানাটি পরিচালিত হচ্ছিলো। অনুমোদন ছাড়া শিশুখাদ্য ভেজাল কিন্ডারজয় চকলেট তৈরির অভিযোগে কিডস ফুডস ফ্যাক্টরির স্বত্বাধিকারী অশি উদ্দিন শিমুলকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারা অনুযায়ী দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পরে কিন্ডারজয় চকলেট তৈরির সরঞ্জামাদিসহ কারখানাটি সিলগালা করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর