২ আগস্ট, ২০২১ ১৭:২৯

ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধে উদ্যোগ রাসিকের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধে উদ্যোগ রাসিকের

প্রতীকী ছবি

ডেঙ্গু, চিকুনগুনিয়া ও এডিস মশার প্রজনন রোধে রাজশাহী সিটি করপোরেশনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উদ্যোগগুলো যথাযথভাবে বাস্তবায়নে রাসিকের স্বাস্থ্য বিভাগ ও পরিচ্ছন্ন বিভাগের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
 
সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বিগত ১৫ মাস ধরে করোনা পরিস্থিতির মধ্যে দিয়ে অতিবাহিত করছি। করোনা বিশ্ব তথা আমাদের দেশকে তছনছ করে দিয়েছে। এমনই পরিস্থিতিতে করোনার পাশাপাশি এডিস মশাবাহিত ডেঙ্গু, চিকুনগুনিয়া রোগ বিষয়ে আমাদের সচেতন থাকতে হবে। সরকার এ বিষয়ে সচেতন করতে নানা উদ্যোগ গ্রহণ করেছে। এটি প্রতিরোধে সবার সহযোগিতা প্রয়োজন। সবাইকে নিয়েই রাজশাহীকে সুরক্ষিত রাখতে চাই।
 
তিনি বলেন, পরিচ্ছন্ন ও স্বাস্থ্য বিভাগের আছে অনেক সাফল্য। সেই সাফল্যকে ধরে রাখতে হবে। ডেঙ্গু, চিকুনগুনিয়া ও এডিস মশার প্রজনন রোধে নাগরিকদের সচেতন করতে বাড়ি বাড়ি বার্তা পৌঁছে দিতে হবে। এ কাজে কাউন্সিলরবৃন্দের ভূমিকা রাখতে হবে।
 
রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ডেঙ্গু, চিকুনগুনিয়া ও এডিস মশার প্রজনন রোধে করণীয় বিষয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। বক্তব্য দেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক ডা. নাজমা আখতার।
 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর