শিরোনাম
প্রকাশ : ২৩ আগস্ট, ২০২১ ১০:০৭
প্রিন্ট করুন printer

২৫ কোটি টাকা আত্মসাত, মিরপুর কলেজের অধ্যক্ষ বরখাস্ত

অনলাইন ডেস্ক

২৫ কোটি টাকা আত্মসাত, মিরপুর কলেজের অধ্যক্ষ বরখাস্ত
ফাইল ছবি
Google News

টাকা আত্মসাতের ঘটনায় মিরপুর কলেজের অধ্যক্ষ মো. গোলাম ওয়াদুদকে সাময়িক বরখাস্ত করেছে কলেজের গভর্নিং বডি। তার বিরুদ্ধে ২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। রবিবার এ তথ্য জানা গেছে।

একইসঙ্গে অধ্যক্ষ মো. গোলাম ওয়াদুদের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, শনিবার গভর্নিং বডির সভায় অধ্যক্ষ গোলাম ওয়াদুদকে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া এ এইচ এম মাহাবুবুর রহমানকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, মিরপুর কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়ার পর তার এমপিও বাতিল করার নির্দেশনা জারি করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। ১৭ আগস্ট আঞ্চলিক উপ-পরিচালককে এমপিও বাতিলের নির্দেশ দেওয়া হয়। এছাড়া কলেজ গভর্নিং বডির সভাপতিকে ফৌজদারি আইনে মামলা করার নির্দেশনাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের তদন্তে ২৫ কোটি টাকার বেশি আত্মসাতের প্রমাণ পাওয়া যায় অধ্যক্ষ মো. গোলাম ওয়াদুদের বিরুদ্ধে। সেই সঙ্গে তার নামে পাওয়া গেছে তিনটি ফ্ল্যাটের সন্ধান। আর আর্থিক দুর্নীতি ছাড়াও বিভিন্ন অনিয়মের প্রমাণ পাওয়া যায় তদন্তে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর