শিরোনাম
প্রকাশ : ২৬ আগস্ট, ২০২১ ১৮:২১
প্রিন্ট করুন printer

ড্যাফোডিলের দুর্নীতি

সংবাদ প্রকাশের জেরে বিবার্তার বিরুদ্ধে জিডি

অনলাইন ডেস্ক

সংবাদ প্রকাশের জেরে বিবার্তার বিরুদ্ধে জিডি
মোহাম্মদপুর থানা (ফাইল ছবি)
Google News

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দেশনা উপেক্ষা করে অতিরিক্ত ফি আদায়সহ নানা অভিযোগের ভিত্তিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করায় নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট-এর বিরুদ্ধে জিডি ও দেখে নেয়ার হুমকি দিয়েছে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে সুনাম ক্ষুন্নের চেষ্টা আখ্যা দিয়ে সংশ্লিষ্ট প্রতিবেদকদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটা সাধারণ ডায়েরি (জিডি নম্বর-১৪৬৬) করেছে কলেজ প্রশাসন। 

অনিয়মের বিরুদ্ধে তথ্য-উপাত্তের ভিত্তিতে প্রকাশিত ধারাবাহিক প্রতিবেদনগুলোকে কলেজের সুনাম ক্ষুন্নের চেষ্টা বলে জিডিতে উল্লেখ করেছে কলেজটির প্রশাসন। থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ২০ আগস্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের পক্ষে সাধারণ ডায়েরি করেন কলেজের সিনিয়র সহকারী পরিচালক মো. আব্দুল হাকিম।

এর আগে, শিক্ষাক্ষেত্রে নানা অনিয়মের দায়ে তথ্য প্রমাণের ভিত্তিতে রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে বিবার্তা২৪ডটনেট। প্রকাশিত প্রতিবেদন এবং অনিয়মের বিষয়টি প্রমাণিত হওয়ায় কলেজের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড।

অভিযোগের বিষয়টি খতিয়ে দেখে প্রথম দফায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজকে কড়া সতর্ক করলেও প্রতিষ্ঠানটি বোর্ডের নির্দেশ না মানায় দ্বিতীয় দফায় কলেজের প্রিন্সিপালকে বোর্ডে তলব করা হয়। সেখানে অনিয়মের বিষয়টি আমলে নিয়ে অভিযুক্ত কলেজটিকে বোর্ডের নির্দেশনা মানতে বাধ্য করা হয়।

ওই ঘটনার প্রেক্ষাপটে বিবার্তার সংশ্লিষ্ট প্রতিবেদকদের বিরুদ্ধে জিডি করা হয়। সংবাদ সংগ্রহের ক্ষেত্রে প্রতিবেদককে হয়রানি করার অভিযোগও রয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর