১৭ এপ্রিল, ২০২২ ০২:৩৭

রাজধানীতে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার

অনলাইন ডেস্ক

রাজধানীতে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

রাজধানীর লালবাগে সিসিটিভি পর্যবেক্ষণ করে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাতি মামলার সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি সুইচ গিয়ার চাকু, একটি অ্যান্টিকাটার (ব্লেড) ও লুণ্ঠিত ৯ হাজার টাকা জব্দ করা হয়।

শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম মুর্শেদ। গ্রেফতার ব্যক্তিরা হলেন হলেন- শাকিল ও রাজু। অন্য তিনজন কিশোর হওয়ায় তাদের নাম প্রকাশ করেনি পুলিশ।

ওসি জানান, কবির নামে এক ব্যক্তি একটি কোম্পানির ডেলিভারি ম্যান হিসেবে চাকরি করেন। গত বুধবার ওই ব্যক্তি কোম্পানির কাজ শেষ করে তার সহকর্মীদের সঙ্গে চকবাজার এলাকা থেকে বাসার দিকে যাচ্ছিলেন। রাতে আজিমপুর এতিমখানার ভাতের গলির বাস কাউন্টারের সামনে এলে কতিপয় ডাকাতদল দেশীয় অস্ত্রসহ তাদের ঘেরাও করে।

এ সময় কবিরের সহকর্মীরা পালিয়ে গেলেও ডাকাতরা তাকে আটকিয়ে এলোপাতাড়ি কিল-ঘুষি, চর-লাথি মারতে থাকে। এর মধ্যে ডাকাতদল তার কাছ থেকে ১০ হাজার টাকা ও একটি মোবাইল সেট ছিনিয়ে নেয়। তখন ওই ব্যক্তি বাধা দিলে তাদের একজন ধারালো চাকু দিয়ে তার ডান পায়ের উরুতে ও ডান হাতের আঙুলে আঘাত করে। এতে আহত হন তিনি। পরে এ ঘটনায় আহত ব্যক্তি লালবাগ থানায় মামলা দায়ের করেন।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ঘটনাস্থলের সিসি ক্যামেরা পর্যবেক্ষণ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ডাকাতদলের অবস্থান শনাক্ত করা হয়। এরপর রাজধানীর বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে শাকিল, রাজু ও ঘটনার সঙ্গে সম্পৃক্ত অন্য তিন কিশোরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর