২ আগস্ট, ২০২২ ২৩:৩৫

দেশের প্রথম বিদ্যুতের মডেল সাবস্টেশন খুলনায়

অনলাইন ডেস্ক

দেশের প্রথম বিদ্যুতের মডেল সাবস্টেশন খুলনায়

দেশের প্রথম বিদ্যুতের মডেল সাবস্টেশন উদ্বোধন।

দেশে এই প্রথম খুলনায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) মডেল সাবস্টেশন উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় ওজোপাডিকোর ট্রেনিং ইনস্টিটিউটে সাবস্টেশনের উদ্বোধন করেন ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আজহারুল ইসলাম ও রিভেরি পাওয়ার অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহাঙ্গীর আল জিলানী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওজোপাডিকোর পরিচালক (অর্থ) রতন কুমান দেবনাথ, পরিচালক (প্রকৌশল) মো. মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওজোপাডিকোর এনার্জি সিস্টেম কন্ট্রোল অ্যান্ড সার্ভিসেস প্রধান প্রকৌশলী মো. আবু হাসান।

অনুষ্ঠানে জানানো হয়, ওজোপাডিকোর প্রকৌশলী, কর্মকর্তা, কর্মচারীদের দক্ষতা বাড়ানো ও প্রশিক্ষণের জন্য এই সাবস্টেশনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এখানে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়া চাকরির শুরুতে সাবস্টেশন অপারেশনের একটা ধারণা নেওয়া যাবে। ফলে কর্মক্ষেত্রে ভয় ও দুর্ঘটনার আশঙ্কা কমে যাবে। আর এই মডেলের সাবস্টেশন দেশের আর কোথাও নেই। সাবস্টেশনটি বিদেশি কোম্পানির দ্বারা প্রাথমিক প্রাক্কলিত ব্যয়ের প্রায় অর্ধেক ব্যয়ে নির্মাণ করেছে দেশীয় প্রতিষ্ঠান রিভেরি পাওয়ার।

প্রসঙ্গত, ওজোপাডিকো দক্ষিণাঞ্চলের ২১টি জেলা শহর ও ২০টি উপজেলায় বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কার্যক্রম পরিচালনা করে থাকে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর