৬ নভেম্বর, ২০২২ ১৯:৪২

সব সংকট বর্তমান সরকারই তৈরি করেছে : ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক, যশোর

সব সংকট বর্তমান সরকারই তৈরি করেছে : ড. মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশ ধ্বংসের দিকে চলে গেছে। শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য গায়ের জোরে, দিনের ভোট রাতে করে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। লুটপাট, দুর্নীতি আর অর্থপাচারের মাধ্যমে অর্থনীতিকে ধ্বংস করা হয়েছে। আজ ডলার নেই, আমদানি হয় না। জ্বালানি সংকট, বিদ্যুৎ সংকট তীব্র। লুটপাট, দুর্নীতি আর অর্থপাচারের মাধ্যমে এতো সংকট বর্তমান সরকারই তৈরি করেছে।

সাবেক মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সন্ধ্যায় যশোর জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, দেশে সর্বক্ষেত্রে যে সংকট তৈরি হয়েছে তা থেকে মুক্ত হতে হলে প্রথমে দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। যারা গণতন্ত্রকে হত্যা করেছে, তারা পুনরায় গণতন্ত্র দেবে না। যারা অর্থনীতি ধ্বংস করেছে, তারা তা পুনরুদ্ধার বা মেরামত করতে পারবে না। যারা বিচার বিভাগকে দলীয় স্বার্থে ব্যবহার করেছে, তারা স্বাধীন বিচার বিভাগ দিতে পারবে না। 

খন্দকার মোশাররফ বলেন, দেশের মানুষের সামনে এখন একটাই চ্যালেঞ্জ, যতদ্রুত সম্ভব এ সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। জনগণ যাতে নিজের ভোট মেশিনের পরিবর্তে নিজের হাতে দিতে পারে, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সে ব্যবস্থা নিশ্চিত করতে হবে। দেশের এই সংকটকালে তরিকুল ইসলামের মতো একজন গঠনমূলক রাজনীতিকের অভাব সবাই অনুভব করছেন। 

যশোর জেলা বিএনপি আয়োজিত স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকনের সভাপতিত্বে স্মরণসভায় বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলোর স্থানীয় নেতৃবৃন্দও বক্তব্য রাখেন। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর