শিরোনাম
৩ মে, ২০২৩ ০০:২৩

অপহরণের দুইদিন পর ব্যবসায়ীকে উদ্ধার, নারীসহ গ্রেফতার ৮

অনলাইন ডেস্ক

অপহরণের দুইদিন পর ব্যবসায়ীকে উদ্ধার, নারীসহ গ্রেফতার ৮

প্রতীকী ছবি

অপহরণের দুইদিন পর রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ওষুধ ব্যবসায়ী আলমগীরকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। একইসঙ্গে দুই নারীসহ আট অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- সিয়াম আল জেরিন তালুকদার (৩৩), রাসেল শেখ ওরফে মিঠু (৩৩), শহিদুল ইসলাম (৩৭), প্রণব নারায়ণ ভৌমিক (৫০), মো. আলমগীর (৪২), আ. রব খান (৭৮), সৈয়দা জান্নাত আরা উর্মি (২৭) ও ইসরাত জাহান সায়লা (২৯)।
 
মঙ্গলবার (২ মে) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন। আটকদের বিরুদ্ধে পুলিশের ভুয়া পরিচয় দিয়ে চাঁদা আদায়ের মামলাও রয়েছে বলে জানান তিনি। 
 
 
র‌্যাব জানায়, গাজীপুরের চান্দুরা এলাকার ওষুধ ব্যবসায়ী আলমগীর গত শনিবার (২৯ এপ্রিল) জমি কেনার উদ্দেশে বিক্রেতাদের সঙ্গে আলোচনা করতে গিয়েছিলেন। তাদের মধ্যেই ছিলেন অপহরণকারী। এক পর্যায়ে অস্ত্রের মুখে অপহরণ করা হয় তাকে। নেয়া হয় যাত্রাবাড়ীতে। ছিনিয়ে নেয়া হয় মোবাইলফোন। দু’দিন আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় চলে নির্যাতন। মুক্তিপণ হিসেবে দাবি করা হয় পাঁচ লাখ টাকা। নিখোঁজের পরপরই সাধারণ ডায়েরি করে আলমগীরের পরিবার। রবিবার (৩০ এপ্রিল) মুক্তিপণের দাবিতে অপহরণকারীরা ফোন দেয় তাদের। এরপরই তারা যোগাযোগ করেন র‌্যাবের সঙ্গে। অভিযোগ পাওয়ার একদিনের মাথায় র‌্যাব অভিযান চালিয়ে উদ্ধার করে অপহৃতকে। গ্রেফতার করে দুই নারী সদস্যসহ অপহরণকারীদের আটজনকে। র‌্যাব জানায়, চক্রের সদস্যরা জমি কেনাবেচার নামে প্রলোভন দেখিয়ে ধনী ব্যক্তিদের অপহরণ করে।
 
সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তা মোহাম্মদ ফরিদ উদ্দীন বলেন, অপহরণের জন্য যখন কোনো টার্গেট সেট করা হয়, তখন অভিযুক্তরা সবাই আলোচনা করে একসঙ্গে উপস্থিত হয়। সাধারণ মানুষকে ধোকা দেয়ার জন্য ঢাল হিসেবে ব্যবহার করার জন্য নারীদের ব্যবহার করা হয়।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর