২৫ মে, ২০২৪ ২৩:৩৫

মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ থাকায় কর্তৃপক্ষের দুঃখ প্রকাশ

অনলাইন ডেস্ক

মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ থাকায়  কর্তৃপক্ষের দুঃখ প্রকাশ

বিদ্যুৎ–সংযোগ ব্যাহত হওয়ায় প্রায় এক ঘণ্টা মেট্রোরেল চলাচল বন্ধ থাকায় মেট্রোরেল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে । শনিবার রাতে এক খুদে বার্তায় এ কথা জানানো হয়েছে।

মেট্রোরেল কর্তৃপক্ষ বলছে, বিদ্যুৎ–সংযোগ ব্যাহত হওয়ায় মেট্রোট্রেনের সঙ্গে মেট্রোরেলের সংকেতব্যবস্থা (সিগন্যালিং সিস্টেম) যথাযথভাবে কাজ করেনি। যে কারণে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে আজ সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে মেট্রোট্রেন চলাচল বন্ধ করা হয়। পরে বিদ্যুৎ–সংযোগ পুনঃস্থাপিত হলে রাত আটটায় ট্রেন চলাচল আবার শুরু হয়। তাই যাত্রী সাধারণের সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

শনিবার সন্ধ্যা সাতটার দিকে হঠাৎ মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এতে বিভিন্ন স্টেশনে হাজারো যাত্রীকে অপেক্ষা করতে হয়। অনেকে উপায় না পেয়ে বিকল্প পথে গন্তব্যে রওনা দেন। বাসগুলোতে প্রচণ্ড ভিড় লক্ষ্য করা যায়। 

মেট্রোরেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক শনিবার রাত সোয়া আটটার দিকে গণমাধ্যমে জানান, যান্ত্রিক ত্রুটির কারণে ১৫ মিনিট মেট্রোরেল চলাচল বন্ধ থাকে।

মেট্রোরেল চালু হওয়ার পর কারওয়ান বাজার স্টেশনে একজন যাত্রী বলেন, ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে একটি ট্রেন চলে যাওয়ার পর আরেকটি আসতে বেশ দেরি হচ্ছে। এর আগে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ার পর কয়েকজন যাত্রীর সঙ্গে কথা বলে জানা যায়, সন্ধ্যা সাতটার দিকে মেট্রোরেল চলাচল হঠাৎ বন্ধ হয়ে যায়। সাড়ে সাতটার দিকে বিভিন্ন স্টেশনে ঘোষণা দিয়ে বলা হয়, যাত্রীদের তাড়া থাকলে বিকল্প পথে যেতে। এ সময় যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেওয়ার ঘোষণাও দেওয়া হয়।

মেট্রোরেল কর্তৃপক্ষের ওই ঘোষণার পর রাজধানীর কারওয়ান বাজার স্টেশন থেকে যাত্রীরা নিচে নেমে যেতে থাকেন। তাদের মধ্যে এক যাত্রী বলেন, উত্তরা (উত্তর) স্টেশনে যেতে সন্ধ্যা সাতটায় কারওয়ান বাজার স্টেশনে উঠেছিলেন। কিন্তু ট্রেন না ছাড়ায় চলে যাচ্ছেন। তবে তার টিকিটের টাকা ফেরত দেওয়া হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর