Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২০ নভেম্বর, ২০১৮ ২৩:৩২

বরিশাল ও রংপুরে ৩২ কোটি টাকা কর আদায়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল ও রংপুরে ৩২ কোটি টাকা কর আদায়

বরিশাল কর অঞ্চলের উদ্যোগে কর মেলায় আয়কর আদায়সহ বিভিন্ন সেবা প্রদানে প্রথম হয়েছে বরিশাল জেলা। ৯ম বারের মতো বরিশাল বিভাগের ছয় জেলায় সম্পন্ন হওয়া আয়কর মেলায় রাজস্ব আদায়, সেবা প্রদান, রিটার্ন দাখিল এবং নতুন ই-টিআইএন প্রদানে বরিশাল জেলা এগিয়ে। বরিশাল কর অঞ্চলের আওতাধীন সবগুলো মেলা থেকে এবার আয়কর আদায় হয়েছে ৮ কোটি ৩২ লাখ ৯৮ হাজার ৮৮৭ টাকা। সর্বমোট সেবা নিয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৮২৯ জন। রিটার্ন দাখিল করেছেন ১৮ হাজার ৩৬১ জন। নতুন করদাতা ই-টিআইএন হয়েছেন ১ হাজার ১৬৬ জন। এর মধ্যে বরিশালে কর আদায় হয়েছে ৫ কোটি ৬৬ লাখ ৭২ হাজার ৯৮১ টাকা। নতুন করদাতা হিসেবে ই-টিআইএন গ্রহণ করেছেন ৫৩৪ জন। এ ছাড়া বরগুনায় কর আদায় হয়েছে ৫৯ লাখ ৯৮ হাজার ৯১৬ টাকা, পিরোজপুরে ৫৪ লাখ ৩৪ হাজার ৯৫৩ টাকা, পটুয়াখালীতে ২৬ লাখ ৭১৪ টাকা এবং ঝালকাঠিতে ৩৫ লাখ ৭০ হাজার ৯৬৮ টাকা।

এদিকে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয়েছে আয়কর মেলা। মেলার সাত দিনে রংপুর কর অঞ্চলের সাত জেলা থেকে আদায় হয়েছে ২৩ কোটি ৮৭ লাখ ৫৫  হাজার ৮৪৯ টাকা। এর মধ্যে শুধু রংপুর জেলায় আদায় হয়েছে ২০ কোটি ৫৫ লাখ ৫৭ হাজার ১৫৭ টাকা। এ ছাড়া সাত দিনের এ মেলায় দিনাজপুরে ১ কোটি ২০ লাখ ৯৪ হাজার ৫৩৬ টাকা, ঠাকুরগাঁওয়ে ৩৬ লাখ ১০ হাজার ১৫ টাকা, পঞ্চগড়ে ১৫ লাখ ৩৬ হাজার ৮২৩ টাকা, নীলফামারীতে ২২ লাখ ৮৬ হাজার ৫৫০ টাকা, লালমনিরহাটে ২৪ লাখ ৩ হাজার ৬৯৬ টাকা, কুড়িগ্রামে ২৯ লাখ ৫৫ হাজার ১৪৯ টাকা, বদরগঞ্জে ৩ লাখ ৪৩ হাজার ৭০ টাকা, ফুলবাড়ীতে ৩ লাখ ১৭ হাজার ৬৮৫ টাকা, বোচাগঞ্জে ১৫ লাখ ৫২ হাজার ২৩০ টাকা, সৈয়দপুরে ২৪ লাখ ৮৮ হাজার ২৭৩ টাকা, পীরগঞ্জে ১৮ লাখ ৩২ হাজার ২৪১ টাকা এবং মিঠাপুকুরে ১৭ লাখ ৭৮ হাজার ৪২৪ টাকা আয়কর আদায় হয়েছে।

সাত দিনের এ মেলায় রংপুর কর অঞ্চলে মোট ৫৭ হাজার ৮৮৩ জন করদাতা সেবা গ্রহণ করেছেন। এর মধ্যে রিটার্ন জমা পড়েছে ১৯ হাজার ২৩২টি। নতুন করে ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর খোলা হয়েছে ১ হাজার ৪৯টি।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর