শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:২৩

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের ১ নম্বর সিএন্ডবি পোল এলাকায় ভুল চিকিৎসায় পাঁচ মাসের শিশু রিয়ানের মৃত্যু হয়েছে দাবি করে মৃত্যুর জন্য দায়ীদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল  সকাল ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে স্থানীয়রা এই মানববন্ধন কর্মসূচি পালন করে। ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর রেশমী বেগম, মো. শামীম হাওলাদার এবং নিহতের বাবা আলামিন হাওলাদার ও মা শাহানাজ বেগম ।

মানববন্ধনে বক্তারা শিশু রিয়ানের মৃত্যুতে অভিযুক্ত শের-ই বাংলা মেডিকেলের শিশু বহির্বিভাগের চিকিৎসক ডা. মাহমুদ হাসান খান এবং হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসির দুই কর্মচারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

 ঠা াজনিত রোগে আক্রান্ত শিশু রিয়ানকে নিয়ে গত ৬ ফেব্রুয়ারি সকালে শের-ই বাংলা মেডিকেলের বহির্বিভাগে যায় তার বাবা-মা। এ সময় ডা. মাহমুদ হাসান খান শিশুটির ব্যবস্থাপত্রে ইনহেলার লিখে দেন। একই সঙ্গে তিনি হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসি থেকে ওই শিশুটিকে ইনহেলার দেওয়ার পরামর্শ দেওয়া হয়। ওই দিন সন্ধ্যার পর আলামিন হাওলাদার এবং শাহানাজ বেগম শিশুটিকে হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসিতে নিয়ে যায়। ওই ফার্মেসির ২ জন কর্মচারী শিশুটিকে ইনহেলার দেয়। এর কিছুক্ষণের মধ্যেই শিশুটি মারা যায়। এ ঘটনায় ওইদিন রাতেই শিশুটির বাবা আলামিন হাওলাদার বাদী হয়ে অভিযুক্ত চিকিৎসক মাহমুদ হাসান খান এবং বেস্ট ফার্মেসির দুই কর্মচারীকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। কিন্তু পুলিশ গতকাল পর্যন্ত ওই মামলার কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর