Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১০ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৯ মে, ২০১৯ ২৩:৩৭

চট্টগ্রামে ছদ্মবেশে মাংসের দোকানে ইউএনও

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ছদ্মবেশে মাংসের দোকানে ইউএনও

‘প্রতি কেজি গরুর মাংসের এক দাম ৭০০ টাকা। তবে আপনাকে সম্মান করে ৫০ টাকা কম রাখা হবে। আপনার জন্য ৬৫০ টাকা রাখবো।’ চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ রুহুল আমিন হাটহাজারী বাসস্ট্যান্ডে ছদ্মবেশে গরুর মাংস কিনতে গেলে তাকে এভাবেই দাম জানান দোকানদার। তবে ইউএনও যখন ছদ্মবেশ খোলেন, তখন সব মাংস বিক্রেতার সুর নরম হয়ে যায়। মুহূর্তেই কমে যায় মাংসের দাম। এ সময় বেশি দামে মাংস বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনজনকে  আটক করা হয়। এর মধ্যে একজনের কাছ থেকে মুচলেকাসহ ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয় এবং দুজনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মুহাম্মদ রুহুল আমিন বলেন, মাত্র তিন দিন আগেই গরুর মাংস ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত হয় প্রতি কেজি গরুর মাংস বিক্রি করা হবে ৫০০ থেকে ৫৭০ টাকায় (মানভেদে)। কিন্তু গতকাল দেখি ভিন্ন চিত্র। প্রতি কেজি মাংস বিক্রি করা হচ্ছে ৭০০ টাকায়। রমজানে বাড়তি চাহিদাকে পুঁজি করে গরুর মাংস বিক্রেতারা এমন কারসাজি করছে।’

এদিকে গতকাল বিকালে চট্টগ্রামের হাটহাজারীর বুড়িশ্চর এলাকায় একটি ঘি তৈরির কারখানায় অভিযান চালিয়ে দেড় হাজার লিটার ভেজাল ঘি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ রুহুল আমিন এ অভিযান পরিচালনা করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর