শুক্রবার, ১০ মে, ২০১৯ ০০:০০ টা

নারায়ণগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনে দুদকের অভিযান

জাকাতের টাকা আত্মসাৎ

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনে দুর্নীতিবিরোধী অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জাকাত ফান্ড ও মসজিদের ইমামদের কাছ থেকে পাওয়া টাকা আত্মসাতের অভিযোগে গতকাল দুদক এ অভিযান চালায়। নারায়ণগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মহিউদ্দিনের বিরুদ্ধে জেলার জাকাত ফান্ড ও মসজিদে কোরআন শিক্ষা কর্মসূচির টাকা আত্মসাতের অভিযোগে দুদকের ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-২-এর একটি এনফোর্সমেন্ট টিম সরেজমিন অভিযানে যায়। দুদক টিম সরেজমিন অভিযানে পাওয়া তথ্যাবলি পর্যালোচনা করে জানতে পারে, উল্লিখিত সহকারী পরিচালক জাকাত ফান্ড ও জেলার প্রায় ১৪০০ মসজিদের কোরআন শিক্ষা প্রোগ্রামের টাকা এবং অন্যান্য ফান্ডের টাকা আত্মসাৎ করেছেন। ঠাকুরগাঁও সদর উপজেলার একটি পুকুরে জলমহালের কার্যাদেশ প্রদানে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদকের দিনাজপুরের সমন্বিত জেলা কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট টিম। ঠাকুরগাঁও সদর উপজেলার বরুড়া ইউনিয়নের একটি পুকুরে প্রথম দুই দরদাতাকে উপেক্ষা করে তৃতীয় সর্বোচ্চ দরদাতাকে কার্যাদেশ দেওয়া হয়েছে মর্মে অভিযোগ ওঠে। দুদক টিম এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে এবং ওই দরপত্রসংক্রান্ত সামগ্রিক তথ্য সংগ্রহ করে। তথ্যাবলি পর্যালোচনা করে কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করা হবে। রাজধানীর যাত্রাবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে গ্রাহক হয়রানির অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক টিম উল্লিখিত অফিসে গিয়ে সেবাপ্রার্থীদের সঙ্গে কথা বলে এবং বেশকিছু পাসপোর্ট নির্ধারিত সময়ে সরবরাহ না করে হয়রানি করা হচ্ছে মর্মে তথ্য পায়।

 এ অভিযোগের বিষয়ে সহকারী পরিচালক আফজালুল আলমের কাছে জানতে চাইলে তিনি ওমরাহ মৌসুমে পাসপোর্ট প্রিন্টিংয়ের চাপ থাকায় নির্ধারিত সময়ে পাসপোর্ট প্রদানে বিলম্ব হচ্ছে বলে জানান। দুদক টিম সেবা প্রদানে আরও সচেতন হওয়ার জন্য সহকারী পরিচালককে অনুরোধ করে।

উপস্থিত সেবাপ্রার্থীরা দুদুকের এ অভিযানকে স্বাগত জানান। দুদক টিমের পক্ষ থেকে পাসপোর্ট নিয়ে হয়রানিসংক্রান্ত যে কোনো অভিযোগ দুদক হটলাইনে জানানোর পরামর্শ দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর