শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৪৩

ডেঙ্গু রোগীর চাপ কমছে

প্রতিদিন ডেস্ক

ডেঙ্গু রোগীর চাপ কমছে

রাজধানীসহ সারা দেশে সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালগুলোয় ডেঙ্গু রোগীর চাপ কমে আসা শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী, সারা দেশের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা ৮ শতাংশ কমেছে।

কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানান, ২৪ ঘণ্টায় অর্থাৎ ১৮ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৯ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ১৫৯ ও ঢাকার বাইরে ৩৩২- মোট ৪৯১ নতুন রোগী ভর্তি হন। পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ১৭৫ ও ঢাকার বাইরে ৩৬১- মোট ৫৩৬ নতুন রোগী ভর্তি হন। আগের দিনের তুলনায় হাসপাতালে ৪৫ জন কম নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন। সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ২ হাজার ২২৬ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯০৩ এবং অন্যান্য বিভাগে ১ হাজার ৩২৩ জন রয়েছেন।

বরিশাল থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে আগের দিনের চেয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা কমেছে। একই সঙ্গে বিগত ২৪ ঘণ্টায় রোগী ভর্তিও আগের দিনের চেয়ে কমেছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে শেবাচিম হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬জন। আগের দিন ভর্তি হয়েছিলেন ২০ জন। গতকাল সকাল পর্যন্ত শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৮২ জন ডেঙ্গু রোগী। আগের দিন ভর্তি ছিলেন ১০১ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১০, নারী ৩ ও শিশু ৩ জন। একই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যাওয়া ৩৫ জনের মধ্যে ১১ জন পুরুষ, ৭ জন নারী ও ১৭ শিশু। গতকাল সকাল পর্যন্ত চিকিৎসাধীন আছে ৮২ জন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর