শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৬ অক্টোবর, ২০১৯ ০১:০৩

ভোক্তা অধিকারকে ১৭ ডিসেম্বর পর্যন্ত সময় দিল হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

খাদ্যপণ্যসহ অন্য পণ্যের মানের বিষয়ে ভোক্তাদের সার্বক্ষণিক (২৪ ঘণ্টা) সেবা সংক্রান্ত হটলাইন চালু করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত সময় দিয়েছে হাই কোর্ট। গতকাল সংস্থাটির দাখিল করা অগ্রগতি প্রতিবেদনের শুনানি নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। হটলাইন চালুতে আরও দুই মাস সময় চেয়েছিল সংস্থাটি। অগ্রগতি প্রতিবেদনে বলা হয়েছে, হটলাইন চালুর জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পেয়ে ইতিমধ্যে দরপত্র আহ্বান করা হয়েছে। এখন আইন অনুযায়ী দরপত্র প্রক্রিয়ার কাজ শেষ করে হটলাইন স্থাপন ও চালু করা হবে। রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শিহাব উদ্দিন খান। আর নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে ছিলেন আইনজীবী মুহাম্মদ ফরিদুল ইসলাম ও ভোক্তা অধিকারের পক্ষে ছিলেন কামরুজ্জামান কচি।

কামরুজ্জামান কচি সাংবাদিকদের বলেন, গত ২৭ আগস্টের আদেশের পরিপ্রেক্ষিতে আমরা হটলাইন চালুতে কী করেছি তার অগ্রগতি প্রতিবেদন দিয়েছি। আমরা টেন্ডার নোটিস করেছি। এর মধ্যে ৯ কোম্পানির প্রস্তাবনা পেয়েছি। প্রাথমিকভাবে পাঁচ কোম্পানিকে সিলেক্ট করেছি। এরপর ২৮ দিন সময় দিতে হয়। যাচাই বাছাই করে একজনকে অ্যাওয়ার্ড দিব। আদালত ১৭ ডিসেম্বরের মধ্যে আপডেট দিতে বলেছে।

এর আগে গত ২৭ আগস্ট তিন মাসের মধ্যে আউটসোর্সিংয়ের মাধ্যমে হটলাইন চালু করতে নির্দেশ দেয় হাই কোর্ট। এ জন্য কোনো প্রকার অজুহাত ছাড়া বাণিজ্য মন্ত্রণালয়সহ অর্থ মন্ত্রণালয় বাজেট বরাদ্দের ব্যবস্থা করবেন। এ বিষয়ে ১৫ অক্টোবর অগ্রগতি জানাতে ভোক্তা অধিকার অধিদফতরকে নির্দেশ দিয়েছিল আদালত। সে অনুসারে গতকাল অগ্রগতি প্রতিবেদন দেয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর