Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

প্রকাশ : বুধবার, ৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ নভেম্বর, ২০১৯ ২৩:২০

শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

তদন্ত কমিটি বাতিলসহ ৬ দফা দাবি রাবি শিক্ষার্থীদের

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

তদন্ত কমিটি বাতিলসহ ৬ দফা দাবি রাবি শিক্ষার্থীদের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতির বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অভিযোগ ও গঠিত তদন্ত কমিটি বাতিলসহ ৬ দফা দাবি জানিয়ে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষার্থীরা।

গতকাল বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের সামনে থেকে প্রতিবাদী মৌন মিছিল বের করে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের ৬ দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো- দুই দিনের মধ্যে স্যারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও তদন্ত কমিটি বাতিল করতে হবে, দুর্নীতিমুক্ত শিক্ষাঙ্গন, ক্যাম্পাসে শিক্ষকসহ সব শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করা, বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ, দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা, বিনা কারণে কাউকে হয়রানি না করা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, সেখানে আমাদের বিভাগের সভাপতির দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করার জন্য তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমাদের দাবি হলো স্যারের বিরুদ্ধে যে তদন্ত কমিটি হয়েছে সেই অভিযোগ থেকে তার নাম প্রত্যাহার করা। শিক্ষার্থীরা বলেন, একজন শিক্ষক হিসেবে শুধু নয়, স্বাধীন, সার্বভৌম রাষ্ট্রের সচেতন নাগরিক হিসেবে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার ও স্বাধীনভাবে মত প্রকাশ করার অধিকার প্রত্যেকের আছে। সেদিক থেকে আমাদের শিক্ষক দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনে নেমেছিলেন। আন্দোলন করার কারণে তার বিরুদ্ধে হয়রানিমূলক যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে তা বাতিল করা হোক। উল্লেখ্য, গত ৯ অক্টোবর দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধনে বহিরাগতদের নিয়ে আসার অভিযোগ উঠে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এক্রাম উল্যাহর বিরুদ্ধে। শনিবার রাতে উপাচার্যের বাসভবনে সিন্ডিকেট সভায় অধ্যাপক এক্রাম উল্যাহর বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আন্দোলনে বহিরাগতদের যুক্ত করার অভিযোগের পরিপ্রেক্ষিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর