শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৯ জানুয়ারি, ২০২০ ০১:২৪

নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছে জাপা ও ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

সিটি নির্বাচনকে ঘিরে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীরা। তারা নানা প্রতিশ্রুতি দিচ্ছেন নগরবাসীদের। ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা হাসিবুল ইসলাম জয়। গতকাল ১৯ নং ওয়ার্ডের জাপার কাউন্সিলর প্রার্থী সৈয়দ মঞ্জুরুল ইসলাম মঞ্জুর পক্ষে কড়াইল বস্তিতে ও ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হারুনুর রশিদের পক্ষে বাড্ডায় গণসংযোগকালে তিনি এ দাবি করেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন বলেছেন, কথায় নয় আমি কাজে বিশ্বাসী। গতকাল কর্ণফুলী মার্কেট, শান্তিনগর, মালিবাগ, মৌচাক, খিলগাঁও, শাহজাহানপুর, বাসাবো বালুর মাঠ, দক্ষিণ গোড়ান, মুগদা, সায়েদাবাদ এলাকায় লাঙ্গলের পক্ষে ভোট চেয়ে গণসংযোগ ও প্রচারণায় অংশ নিয়ে ভোটারদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। ডিএসসিসি নির্বাচনে ৮ম দিনেও বিরামহীন প্রচারণা চালিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ আবদুর রহমান। গতকাল গেন্ডারিয়া ও শ্যামপুর থানার বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালান তিনি।

পথসভাগুলোতে আবদুর রহমান বলেন, বসবাসযোগ্য আদর্শ নগর গড়ে তুলে মানুষের মৌলিক চাহিদা পূরণ ও ইনসাফপূর্ণ এবং ন্যায়ের শাসন প্রতিষ্ঠা করাই আমার মূল লক্ষ্য হবে। নাগরিক ও ভোটাধিকার ভূলুণ্ঠিত হতে দেওয়া হবে না। হাতপাখা বিজয়ী হলে সাধারণ ও গণমানুষের বিজয় হবে। রাজধানী ঢাকার অন্যতম সমস্যা মাদক, ক্যাসিনো ও দুর্নীতি। শুধু দুর্নীতি দমন নয়, দুর্নীতির মূলোৎপাটন করার কর্মসূচি গ্রহণ করব।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, ৩০ জানয়ারি দেশের হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা। স্থানীয় সরকার নির্বাচন বলে সরকারের অনুমোদনেই নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। অতএব সরকার এর দায় কিছুতেই এড়াতে পারে না। নির্বাচন কমিশন ও সরকার পরিকল্পিতভাবে এ সংকট তৈরি করেছে। আমরা নির্বাচনের তারিখ পুনঃবিবেচনা করার জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানাচ্ছি। গতকাল কাফরুল থানার বিভিন্ন স্থানে গণসংযোগকালে এসব কথা বলেন তিনি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর