বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে আসছেন মোদি-ওয়াংচুক

সংসদে ভাষণ দেবেন প্রণব মুখার্জি

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৭ মার্চ মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী সামদেক হুন সেন। আরও যোগ দিতে পারেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও ইতালির প্রধানমন্ত্রীর জুসেপ্পে কোন্তে। পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এসব তথ্য তুলে ধরা হয়েছে। অপরদিকে মুজিববর্ষ উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ অনুষ্ঠিতব্য জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে ভাষণ দেবেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এবং নেপালের বর্তমান রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি।

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সম্প্রতি এ বিষয়ে তাকে অবহিত করেছেন। এ সময় আগামী ১৯ মার্চ জাতীয় সংসদ কমপ্লেক্সে শিশু মেলার আয়োজনসহ মুজিববর্ষের বিশেষ অধিবেশন সামগ্রিক প্রস্তুতি

সম্পর্কেও তাকে অবহিত করা হয়। সংসদ সচিবালয়ের স্পিকারের দফতর সূত্রে এ তথ্য জানা গেছে। এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ফারুক খান সাংবাদিকদের জানিয়েছেন, মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশনে যোগ দিতে আগামী ২২ মার্চ বাংলাদেশে আসবেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ২৬ মার্চের অনুষ্ঠানে যোগ দিতে আসার কথা রয়েছে ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর। তিনি আরও জানান, মুজিববর্ষের অনুষ্ঠান হবে বছরজুড়ে।

 এজন্য আমরা একসঙ্গে সব বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানাচ্ছি না। বছরের বিভিন্ন সময় বিভিন্ন অনুষ্ঠানে তারা আসবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর