শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৬ মার্চ, ২০২০ ২৩:২৫

সুনামগঞ্জ পৌর এলাকা জীবাণুমুক্ত করতে অভিযানে মেয়র

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ পৌর এলাকা জীবাণুমুক্ত করতে অভিযানে মেয়র
এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ অভিযানে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত -বাংলাদেশ প্রতিদিন

সুনামগঞ্জ পৌর এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ অভিযানে নেমেছেন পৌর মেয়র নাদের বখত। অভিযানের অংশ হিসেবে শহরের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক পানি ছিটানোর পাশাপাশি শহরমুখী সব ধরনের যানবাহনের চাকাও জীবাণুনাশক পানি দিয়ে পরিষ্কার করছেন পৌরসভার কর্মীরা। গতকাল দিনভর পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ অভিযানে নিজে মাঠে থেকে নেতৃত্ব দেন পৌর মেয়র। এ কাজে পৌরসভাকে সহযোগিতা করছে ফায়ার সার্ভিস। সহযোগিতার হাত বাড়ান পৌর কাউন্সিল, কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা। মেয়রের এই উদ্যোগকে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত পৌরবাসী ইতিবাচকভাবে দেখছেন। গতকাল শুরু হওয়া এই বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান আগামী এক সপ্তাহ পৌরসভার বিভিন্ন এলাকায় অব্যাহত রাখা হবে। মেয়র নাদের বখত জানান, করোনাভাইরাস ঠেকাতে আমরা পৌর এলাকায় জীবাণুনাশক ¯ স্প্রে করে পরিষ্কার-পরিচ্ছন্ন করার সপ্তাহব্যাপী উদ্যোগ নিয়েছি। আমরা এই কার্যক্রমের মাধ্যমে পৌর এলাকাকে জীবাণুমুক্ত করার পাশাপাশি নাগরিকরা যাতে তাদের ব্যক্তিজীবন ও পারিবারিক জীবনে পরিষ্কার-পরিচ্ছন্ন থেকে এই ভাইরাসের সংক্রমণ ঠেকানো- সেই বার্তাটিও দিতে চাইছি।  মেয়র আরও বলেন, এই প্রাণঘাতী ভাইরাস থেকে মুক্ত থাকতে পৌর কর্তৃপক্ষ সাধ্যের সবটুকু করবে। সেই সঙ্গে নাগরিকদেরও এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। স্বাস্থ্য নির্দেশনা মেনে চলার পাশাপাশি অতি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘর থেকে বের না হন, সেদিকে নজর রাখতে হবে।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ অভিযানের অংশ হিসেবে পৌর এলাকার ছয়টি পয়েন্টে নাগরিকদের হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছে পৌর কর্তৃপক্ষ। প্রতিদিন শহরে মাইকিং করে সচেতন করা হচ্ছে নাগরিকদের।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর