শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২১ ডিসেম্বর, ২০২০ ২২:৫১

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অতীতের মতো অটুট থাকবে

-বিক্রম কুমার দোরাইস্বামী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, চট্টগ্রামে বন্দর নিয়ে বাংলাদেশ-ভারত দুই দেশই লাভবান। একই সঙ্গে চট্টগ্রামে বন্দরের অবস্থান হওয়ায় সারা বাংলাদেশকেও তুলে ধরেছে চট্টগ্রাম। বাংলাদেশ-ভারত সম্পর্ক অতীতের মতো অটুট থাকবে। গতকাল সন্ধ্যায় চট্টগ্রামের ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরিফ আগমন উপলক্ষে ধর্মীয় নেতা, সুশীল সমাজ ও স্থানীয় সাংবাদিকের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বললেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার। তিনি আরও বলেন, বাংলাদেশ এবং ভারতের সম্পর্ক অনেক গভীর। বাংলাদেশ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ বাংলাদেশ আমাদের সবচেয়ে কাছের।

দুই দেশের সৌহার্দপূর্ণ সম্পর্ক শুধু দুই দেশের মধ্যে সীমাবদ্ধ নয়, সবার কাছে বিরাজমান।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও ফটিকছড়ির সংসদ সদস্য আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)-এর যুগ্ম মহাসচিব আলহাজ সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশের চট্টগ্রামে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সায়েদুল আরেফিন, উপজেলা চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ আবু তৈয়ব। আরও উপস্থিত ছিলেন ভারতের হাইকমিশনারের সহধর্মিণী মিসেস সঙ্গীতা দোরাইস্বামী, চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনার কার্যালয়ের দ্বিতীয় সচিব শুভাশীষ সিনহা, উপজেলা ভাইস চেয়ারম্যান ছালামত উল্লাহ চৌধুরী শাহীন প্রমুখ।

এরপর বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী মাইজভান্ডার দরবার শরিফের জন্য উপহার সামগ্রী তুলে দেন এবং তিনি মাইজভান্ডার দরবার শরিফের বিভিন্ন রওজা শরিফ পরিদর্শন করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর