বুধবার, ৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

নাগরিক সেবায় বিদ্যমান চ্যালেঞ্জকে ব্যক্তিগত মনে করুন

-মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক

নাগরিক সেবায় বিদ্যমান চ্যালেঞ্জকে ব্যক্তিগত মনে করুন

নাগরিক সেবায় বিদ্যমান চ্যালেঞ্জকে ব্যক্তিগত চ্যালেঞ্জ হিসেবে মনে করতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল নগর ভবনের বুড়িগঙ্গা হলে নিয়মিত মাসিক সমন্বয় সভার শুরুতে করপোরেশনের কর্মকর্তাদের মাঝে ল্যাপটপ বিতরণ করার পর এই আহ্বান জানান তিনি।  সেবা প্রার্থীর সমস্যাকে নিজের সমস্যার মতো গুরুত্ব দিয়ে দাফতরিক কার্যক্রম সম্পাদন করার নির্দেশনা প্রদান করে ডিএসসিসি মেয়র বলেন, সরকারি কার্যক্রমকে       

গতিশীল করার লক্ষ্যে সরকার যেমন ই-নথি চালু করেছে তেমনি ক্রয় কার্যে ই-জিপি বাস্তবায়ন করা হয়েছে।  তাই কাঠামোবদ্ধ দাপ্তরিক সময়সূচীর বাইরেও জনগণকে সেবা প্রদানে সবাইকে আরও বেশি আন্তরিক হতে হবে। জনগণের সেবা প্রাপ্তির পথে বিদ্যমান চ্যালেঞ্জগুলো চিহ্নিত করে সেসব চ্যালেঞ্জ উত্তরণে আরও বেশি মনোযোগী হতে হবে। নাগরিক সেবায় বিদ্যমান চ্যালেঞ্জগুলোকে নিজের ব্যক্তিগত চ্যালেঞ্জ হিসেবে মনে করলে তবেই ঢাকাবাসীকে সেবা দিয়ে সন্তুষ্ট করা যাবে।

শেখ তাপস বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে আমাদের কার্যক্রমে যেমন স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে তেমনি সেবাপ্রার্থীদের দ্রুততার সঙ্গে সেবা প্রদান করতে হবে। সেজন্য ল্যাপটপ প্রদানের এই উদ্যোগ করপোরেশনের কার্যক্রমকে আরও গতিশীল করবে বলে আমার বিশ্বাস।

 বৈঠকে প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামানসহ দপ্তর প্রধান ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের মাঝে মোট ৬১টি ল্যাপটপ বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর