শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৪৪

ষড়যন্ত্রকারীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে : আমু

নিজস্ব প্রতিবেদক

ষড়যন্ত্রকারীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, আজ যখন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলা গড়ে তোলার পথে এগিয়ে যাচ্ছে তখন ষড়যন্ত্রকারীরা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে। ষড়যন্ত্রকারীদের মোকাবিলায় সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ অবস্থান গ্রহণ করতে হবে। গতকাল জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ আয়োজিত এক আলোচনায় অনলাইনে সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ কাজী আরেফ আহমেদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জাসদ সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কাজী আরেফ আহমেদের অনুজ কাজী মাসুদ আহমেদ, ভাইয়ের মেয়ে কাজী সালমা সুলতানা প্রমুখ। এর আগে সকালে রাজধানীর মিরপুরে বীর মুক্তিযোদ্ধা কবরস্থানে কাজী আরেফ আহমেদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে কুষ্টিয়াতেও নানা কর্মসূচি পালন করা হয়।

আমির হোসেন আমু বলেন, ৬০ দশকে ৬ দফাসহ স্বাধীনতার লক্ষ্যে বঙ্গবন্ধুর নেতৃত্বে যে ঐতিহাসিক সংগ্রাম পরিচালিত হয়েছিল সেই সংগ্রামে ঢাকা শহরের ছাত্র-জনতাকে সংগঠিত করার ক্ষেত্রে কাজী আরেফ ঐতিহাসিক ভূমিকা পালন করেছিলেন। 

রাশেদ খান মেনন বলেন, দেশে দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠীর যে উত্থান ঘটেছে সে বিষয়ে ১৪ দলের সুনির্দিষ্ট ভূমিকা নেওয়া এখন সময়ের দাবি।

হাসানুল হক ইনু বলেন, দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠী বাংলাদেশ রাষ্ট্রের জন্য আরেকটি বিপদ হিসেবে আবির্ভূত হয়েছে। এরা ঘর কাটা ইঁদুর-উইপোকার মতো ভিতর থেকে বাংলাদেশ রাষ্ট্র-রাজনীতি-অর্থনীতিকে কুরে কুরে খাচ্ছে।

দিলীপ বড়ুয়া বলেন, ষড়যন্ত্রকারীদের মোকাবিলায় ১৪ দলকে সক্রিয় করতে হবে।

এই বিভাগের আরও খবর