শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বঙ্গবন্ধুর চিত্রকর্মে সেজেছে রাজু ভাস্কর্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর ১০১টি চিত্রকর্মে সাজানো হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য। প্রতিটি চিত্রকর্মের সঙ্গে শোভা পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাণী এবং বিভিন্ন স্লোগান। বুধবার থেকে ‘বঙ্গবন্ধুকে জানলে জানা যাবে বাংলাদেশকে’ শিরোনামে ‘মুজিব শতবর্ষের’র লোগোর এই প্রদর্শনী দেখা যাচ্ছে। এমন আয়োজন করেছেন কিশোরগঞ্জের বাজিতপুর সরকারি কলেজের সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হৃদয় মিয়া। চিত্রকর্মের ফাঁকে ফাঁকে লেখা আছে, ‘শেখ মুজিব মানেই বাঙালি জাতির অস্তিত্ব’, ‘মুজিব মানেই মুক্তি, মুজিব মানেই আমার শক্তি’, ‘শেখ মুজিব মানেই বাঙালির অবিরাম মুক্তি সংগ্রাম’ প্রভৃতি স্লোগান। প্রদর্শনীর আয়োজক হৃদয় জানান, তিনি গত বছরের মার্চ মাসে মুজিববর্ষের শুরু থেকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকে নিয়ে ১ হাজার চিত্রকর্ম করার পরিকল্পনা করেন। এখন পর্যন্ত আড়াইশটির কাজ শেষ করতে পেরেছেন। এর মধ্য থেকে ১০১টি দিয়ে রাজু ভাস্কর্য সাজানো হয়েছে।

এর আগে গত বছর নিজ এলাকার স্কুল, কলেজ, কমিউনিটি সেন্টারসহ অনেক জায়গায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের লোগো এঁকেছেন বলে জানান হৃদয়। করোনার সময়ও করেছেন নানা রকম সচেতনতামূলক লেখালেখির কাজ। এর সব কাজই করেছেন নিজের আর তার মায়ের দেওয়া অর্থে।

প্রদর্শনী ঘিরে প্রত্যাশা জানতে চাইলে হৃদয় বলেন, অনেকে এখানে এসে ছবি তুলছে, ঘুরে ঘুরে দেখছে। আমি চাই সবাই যেন এখানে লেখা বঙ্গবন্ধুর বাণীগুলো হৃদয়ে ধারণ করে, তাঁর আদর্শ অনুসরণ করে।

সর্বশেষ খবর