শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৭ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ মে, ২০২১ ২৩:০৭

ধর্ষণের ঘটনা স্বীকার করে হেফাজত নেতা জাকারিয়ার জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

Google News

ধর্ষণের ঘটনা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী। বৃহস্পতিবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানীর আদালতে এ জবানবন্দি দেন বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক। তিনি বলেন, ‘বিয়ের প্রলোভনে ধর্ষণের ঘটনা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন জাকারিয়া নোমান। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দেন।’ আদালত সূত্রে জানা যায়, জাকারিয়া জবানবন্দিতে উল্লেখ করেন ফেসবুকের মাধ্যমে ওই তরুণীর সঙ্গে তার পরিচয় হয়। এরপর ফেসবুক ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে তারা পরকীয়ায় জড়িয়ে পড়েন।

২০১৯ সালে ওই তরুণীকে বিয়ের প্রলোভনে হাটহাজারীতে নিয়ে এসে ভাড়া বাসায় তোলেন। এরপর থেকে ওই তরুণীকে ধর্ষণ করতে থাকেন।

গত বছর হাটহাজারী থেকে চট্টগ্রাম নগরীতে খালার বাসায় চলে আসার পরও বিভিন্ন বাসা ও হোটেলে নিয়ে বিয়ের প্রলোভন  দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করেন তিনি।

প্রসঙ্গত, পুলিশের ভাষ্যমতে গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির সফর ঘিরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের চালানো নাশকতার ঘটনার অন্যতম হোতা জাকারিয়া। গত ৬ মে তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন এক তরুণী। এর আগে নাশকতার ঘটনায় ইন্ধন দেওয়ার অভিযোগে ৫ মে কক্সবাজার থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

এই বিভাগের আরও খবর