শিরোনাম
শুক্রবার, ২৮ মে, ২০২১ ০০:০০ টা
সংক্ষিপ্ত

জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির ১৫ দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৫ দিনের কেন্দ্রীয় কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এই কর্মসূচি ঘোষণা করেন। আগামীকাল থেকে শুরু হয়ে এই কর্মসূচি চলবে ১২ জুন পর্যন্ত। আগামীকাল বিকাল সাড়ে ৩টায় ভার্চুয়াল আলোচনা সভা, ৩০ মে ভোরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হবে।

 কালো পতাকা উত্তোলন ও নেতা-কর্মীদের কালো ব্যাজ পরিধান, সকাল ১১টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন, ৩১ মে জাসাসের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী।

৩০ ও ৩১ মে রাজধানীর ৮০টি স্পটে অসহায়-দুস্থদের মধ্যে খাদ্য ও কাপড় বিতরণ করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা।

এ ছাড়া জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপরে ১ জুন স্বেচ্ছাসেবক দল, ২ জুন ছাত্র দল, ৩ জুন যুব দল, ৫ জুন মৎস্যজীবী দল, ৬ জুন শ্রমিক দল, ৭ জুন জাসাস, ৮ জুন তাঁতী দলের উদ্যোগে আলোচনা সভা, ৪ জুন মহিলা দলের উদ্যোগে দোয়া মাহফিল এবং ৯ জুন জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে শহীদ জিয়ার ওপর প্রকাশিত বই প্রদর্শনীর কর্মসূচি রয়েছে। ১ জুন থেকে ১২ জুন পর্যন্ত সারা দেশে জেলা ও মহানগরী ইউনিটের উদ্যোগে আলোচনা সভা হবে।

দুস্থদের মধ্যে খাবার বিতরণ হবে : আগামী ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর-উত্তমের ৪০তম মৃত্যুবার্ষিকীর কর্মসূচি সফল করতে ঢাকা-১৮ নির্বাচনী আসনের থানা বিএনপি ও অঙ্গসংগঠনের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে রাজধানীর উত্তরায় বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভায় উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন। যৌথসভায় সিদ্ধান্ত হয়, বিগত বছরের ন্যায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থ ও অসহায় মানুষের মাঝে বস্ত্র ও খাবার বিতরণ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর