শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

গ্রেফতারকৃতদের মুক্তি দাবিতে খেলাফত মজলিসের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক, যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমীসহ আটক আলেম-ওলামা ও ইসলামী  নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গতকাল সংগঠনের কেন্দ্র ঘোষিত কর্মসূচি বিভিন্ন স্থানে পুলিশি বাধা উপেক্ষা করে পালিত হয়। নেতৃবৃন্দ বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধাদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, হুমকি-ধমকি ও বাধা দিয়ে আমাদের আন্দোলন ঠেকানো যাবে না। আমরা শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। সুতরাং কারাবন্দি আলেম-ওলামা ও ইসলামী নেতৃবৃন্দকে মুক্তি দিন। অন্যথায় আমরা কঠিন কর্মসূচি দিতে বাধ্য হব। বিকালে ঢাকা মহানগর শাখার মানববন্ধন জাতীয় প্রেস ক্লাবের সামনে থাকলেও সেখানে করতে না দেওয়ায় নেতা-কর্মীরা বায়তুল মোকাররমের উত্তর গেটে সমবেত হলে সেখানেও বাধা দেয় পুলিশ। বাধা উপেক্ষা করে সেখানে মানববন্ধন করা হয়।

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহবুবুল হক, সহ-বায়তুল মাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা রুহুল আমীন খান, মহানগর সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, সাধারণ সম্পাদক মাওলানা আবদুল মুমিন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা আতিক উল্লাহ, মাওলানা কামালুদ্দীন ফারুকী, মাওলানা রাকিবুল ইসলাম প্রমুখ।

এ ছাড়াও একই দাবিতে নরসিংদী জেলা শাখার উদ্যোগে প্রেস ক্লাবের সামনে শাখা সভাপতি মাওলানা আবদুন নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা ইলিয়াছ শেরপুরীর পরিচালনায় মানববন্ধনকালে পুলিশ তাদের ব্যানার ছিনিয়ে নেয় এবং কর্মসূচি বিচ্ছিন্ন করে দেয়। গাজীপুর  জেলা ও মহানগরের উদ্যোগে জয়দেবপুর চৌরাস্তায় মুক্তির দাবিতে মানববন্ধন করে। এ সময় উপস্থিত ছিলেন- জেলা সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন, মহানগর সাধারণ সম্পাদক মুফতি ফারুক আহমদ নোমানী। চাঁদপুর মাইজদী সদর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, ঢাকা  জেলা উত্তর, সিলেট, যশোর জেলা ও বিভিন্ন উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর