শুক্রবার, ২৯ জুলাই, ২০২২ ০০:০০ টা

জাহাজের ধাক্কায় নৌকা ডুবে নিখোঁজ দুই জেলে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বঙ্গোপসাগরের চট্টগ্রাম আনোয়ারা উপকূলে জাহাজের ধাক্কায় মাছ ধরার নৌকা ডুবে দুই জেলে নিখোঁজ হয়েছেন। গত মঙ্গলবার রাত ৩টায় বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। ডুবে যাওয়া ওই নৌকা থেকে চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ জেলেরা হলেন- উত্তর পরুয়াপাড়ার মৃত সৈয়দ নুরের পুত্র মোহাম্মদ হারুন মাঝি (৪৫), পেকুয়া উপজেলার উজানটিয়া গ্রামের আবু সৈয়দের পুত্র আবদুর রশিদ (৪২)।   

প্রত্যক্ষদর্শী জেলে পেকুয়ার মো. মাহবুব বলেন, গত মঙ্গলবার রাতে মাছ ধরে সবাই ঘুমিয়ে ছিলাম। ভোর রাতে একটি জাহাজের ধাক্কায় নৌকাটি ভেঙে যায়। আমরা সাগরে ভাসতে থাকি। ওই সময় পাশের একটি মাছ ধরার নৌকার সাহায্যে চারজনকে উদ্ধার করে উপকূলে নিয়ে আসে। বাকি দুজনকে এখনো পাওয়া যায়নি। নৌকার মালিক সিরাজুল ইসলাম বলেন, নিখোঁজ হারুন ও রশিদসহ ছয়জন জেলে গত সোমবার সকালে পরুয়াপাড়া ছাত্তার মাঝির ঘাট থেকে নৌকা নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। পরের দিন এ ঘটনা ঘটে। উদ্ধার জেলেদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। নিখোঁজদের সন্ধানে আমাদের তিনটি নৌকা তল্লাশি চালাচ্ছে।

বার আউলিয়া নৌপুলিশের ইনচার্জ নাসির উদ্দিন বলেন, জেলেরা মাছ শিকার করে রাতে নৌকায় ঘুমিয়ে পড়লে চট্টগ্রাম বন্দর               থেকে বরিশালগামী একটি লাইটার জাহাজ তাদের নৌকাকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজদের সন্ধানে পুলিশ, কোস্টগার্ড ও নৌপুলিশ কাজ করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর