শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার, তদন্তে মাঠ প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার ও অনিয়মের মাধ্যমে সম্পদের ক্ষতিসাধনের অভিযোগে তদন্তে নেমেছে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের মাঠ প্রশাসন শাখা। এর মধ্যে অভিযোগের শুনানির জন্য খুলনা স্থানীয় সরকার বিভাগের সাবেক উপ-পরিচালক মো. গিয়াস উদ্দিন ও গোপনীয় সহকারী (প্রশাসনিক কর্মকর্তা) সুজন বিশ্বাসকে নোটিস দেওয়া হয়েছে। ২২ নভেম্বর বিভাগীয় কমিশনারের অফিস কক্ষে শুনানি গ্রহণ করা হবে। জানা যায়, স্থানীয় সরকার বিভাগ খুলনার সাবেক উপপরিচালক গিয়াস উদ্দিন ব্যক্তিগত কাজে সরকারি গাড়িযোগে ঢাকায় যান এবং ১৭ এপ্রিল খুলনায় ফেরার পথে যশোরের নওয়াপাড়া মোড়-সংলগ্ন স্থানে দুর্ঘটনার শিকার হন। দুর্ঘটনায় গাড়িতে থাকা সবাই কমবেশি আহত ও গাড়িটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। গাড়িটি মেরামত করতে কয়েক লাখ টাকা প্রয়োজন হবে। এ ছাড়া গিয়াস উদ্দিনের বদলিজনিত কারণে কর্মস্থল ত্যাগের পূর্বে রূপালী ব্যাংক নিউমার্কেট শাখা হিসাব নম্বর-২৭৯০০১০০১০৩৩৫ এর মাধ্যমে বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানের কাছ থেকে লক্ষাধিক টাকা চাঁদা আদায় করা হয়। ১১ থেকে ১৬ আগস্ট পর্যন্ত সহকারী প্রশাসনিক কর্মকর্তা সুজন বিশ্বাসের ব্যক্তিগত ব্যাংক হিসাবে বিপুল পরিমাণ অর্থ জমা পড়ে।

এসব দুর্নীতি ও অনিয়মের ঘটনা জানাজানি হলে মানবাধিকারকর্মী মো. আবদুল লতিফ জনপ্রশাসন মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেন।

এদিকে প্রাথমিক তদন্তে সাবেক উপপরিচালক গিয়াস উদ্দিনের বিদায় সংবর্ধনার নামে অর্থ আদায়ের প্রমাণ পাওয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানকে আদায়কৃত টাকা ফেরত দেওয়া হয়।

এ বিষয়ে গিয়াস উদ্দিন বলেন, ‘কর্মস্থল ত্যাগের পর ১১ আগস্ট সিএ সুজন বিশ্বাস মোবাইলে ওই টাকা দেওয়ার কথা জানায়। তা বিদায় উপলক্ষে কি না জানি না। তবে টাকা সুজন বিশ্বাসের কাছে রয়েছে।’ উল্লেখ্য, বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মাহেরা নাজনীন এসব বিষয়ে শুনানির জন্য নোটিস জারি করেছেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর